নিজস্ব প্রতিবেদন: মোদী সরকারের শেষের শুরু হয়ে গিয়েছে, তা প্রকাশ পাচ্ছে প্রধানমন্ত্রীর বক্তব্যেই। অনাস্থা প্রস্তাব খারিজ হওয়ার পর রবিবার কংগ্রেসের নতুন কার্যকরী কমিটিতে এভাবেই দলীয় নেতাদের ভোকাল টনিক দিলেন সনিয়া গান্ধী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মোদীর সরকারের জমানাকে 'বিপজ্জনক' আখ্যা দিয়ে ইউপিএ-র চেয়ারপার্সন বলেন,''গণতন্ত্রের সঙ্গে সমঝোতা করছে সরকার। এই বিপজ্জনক জমানা থেকে বাঁচাতে হবে দেশবাসীকে।'' সম্ভাব্য শরিকদের প্রাক্তন সভানেত্রীর বার্তা, ''জোট করতে আমরা বদ্ধপরিকর। এই উদ্যোগে আমরা রাহুলের পাশে থাকব''। 



কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, ''ভারতের গরিব ও প্রান্তিক মানুষদের অবহেলা করা হচ্ছে। ভয়ের পরিবেশ তৈরি হয়েছে। এনিয়ে আশঙ্কিত সনিয়া গান্ধী। নরেন্দ্র মোদী বক্তব্যে মরিয়াভাব বেরিয়ে আসছে।'' 


গত সপ্তাহে নতুন কার্যকরী কমিটি গঠন করেন রাহুল গান্ধী। কমিটিতে রয়েছেন ২৩ জন সদস্য এবং ১৯ জন স্থায়ী আমন্ত্রিত ও ৯ জন বিশেষ আমন্ত্রিক সদস্য। বাদ পড়েছেন দিগ্বিজয় সিং, সুশীলকুমার শিন্ডে, কমল নাথ, জনার্দন দ্বিবেদীর মতো প্রবীণ নেতারা। দলের সর্বোচ্চ কমিটিতে রয়েছেন মল্লিকার্জুন খাড়গে, আনন্দ শর্মা, কুমারী শেলজা, মোতিলাল ভোরা, অম্বিকা সোনি, আহমেদ পটেলরা। কংগ্রেস সভাপতির কথায়, ''অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে তৈরি হয়েছে নতুন কমিটি। অতীত, বর্তমান ও ভবিষ্যতের সেতুবন্ধন করেছে।''    


উল্লেখ্য, গত শুক্রবার সংসদে খারিজ হয়ে যায় বিরোধীদের অনাস্থা প্রস্তাব। ৩২৫টি ভোট পায় কেন্দ্রের শাসক দল। বিরোধীদের ঝুলিতে পড়ে ১২৬টি।    


আরও পড়ুন- জিএসটি মুক্ত স্যানিটারি ন্যাপকিন, কর কমল ১০০টি পণ্যের