নিজস্ব প্রতিবেদন:অনেকদিন ধরেই জল্পনা ছিল, শুক্রবার সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) বাসভবনে গিয়ে কংগ্রেস নেত্রীর সঙ্গে দেখা করেন নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu)। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, এই বৈঠকে পাঞ্জাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তথা ইনচার্জ হরিশ রাওয়াতও সিধুর সঙ্গে বৈঠকে যোগ দিয়েছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজনৈতিক মহলের মতে দলীয় কোন্দল কমাতে 'বেসুরো' সিধুকে পাঞ্জাব প্রদেশ সভাপতি করা হতে পারে। সুনীল জাখরকে সরিয়ে তাঁকে এই পদে বসাতে পারে কংগ্রেস হাইকমান্ড। 


আরও পড়ুন, তৃতীয় ঢেউ রুখতে দাওয়াই বাতলালেন মোদী! মুখ্যমন্ত্রীদের বিশেষ নির্দেশ


পাঞ্জাব প্রদেশ কংগ্রেস সূত্রে খবর, আগামী বছর বিধানসভা নির্বাচনে অমরিন্দর সিংকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হবে। তবে নভজ্যোত সিং সিধুকে দেওয়া হচ্ছে রাজ্য কংগ্রেসের দায়িত্ব। ভোটের মুখে দলের সংগঠনে কাজটি তিনিই সামলাবেন।


অমরিন্দর আর সিধু সমস্যার রফাসূত্র পেতেই এমন সিদ্ধান্ত বলে জানান হয়েছে। যদিও এর নেপথ্যে রয়েছে ভোট কুশলী প্রশান্ত কিশোর। এই সপ্তাহের শুরুতেই পিকে বৈঠক করেছেন সোনিয়া, রাহুল এবং প্রিয়াঙ্কার সঙ্গে। তারই মস্তিষ্ক প্রসূত এই পরিকল্পনা, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। 


সিধুর সঙ্গে চার ঘন্টা বৈঠক করেন প্রিয়াঙ্কা গান্ধী। দলের দু'জন ওয়ার্কিং প্রেসিডেন্টও নিয়োগ করা হবে। এই পদে সম্ভবত বসবেন এক জন হিন্দু এবং এক জন দলিত কংগ্রেস নেতা, এমনটাই জানান হয়েছে। পাঞ্জাবের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে খবর৷