নিজস্ব প্রতিবেদন: দেবতার দর্শন করতে গিয়ে হুড়োহুড়িতে চলে গেল ৪ তাজা প্রাণ। বৃহস্পতিবার এমনই মর্মান্তিক ঘটনা ঘটেছে তামিলনাড়ুর কাঞ্চিপুরমের দেবরাজস্বামী মন্দির। নিহতদের বাড়ি অন্ধ্রপ্রদেশে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বন্যায় বিপন্ন! ভাইরাল এই ছবিতে ফুটে উঠল রয়্যাল বেঙ্গল টাইগারের যন্ত্রণা    


৪০ বছর পর এবার বের করা হয়েছে দেবতা অথি ভারদারের মূর্তি। তাই তার দর্শনের জন্য মন্দিরে জড়ো হয়েছিলেন প্রচুর মানুষজন। সকাল থেকেই মন্দিরের সামনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন তাঁরা। মন্দির লাগোয়া একটি পুকুর রয়েছে। সেখানে স্নান করেই পুজো দিতে যাচ্ছিলেন পুণ্যার্থীরা। আর তা করতে গিয়েই হুড়োহুড়ির মধ্যে পড়ে পদপিষ্ট হয়ে যান ওই ৪ জন।



দেবরাজস্বামী মন্দিরের অথি ভারদারের মূর্তি তৈরি হয়েছে ডুমুর গাছের কাঠ দিয়ে। সেটিকে গত ৪০ বছর একটি রুপোর বাক্সে বন্ধ করে ডুবিয়ে রাখা হয়েছিল মন্দির সংলগ্ন পুকুরটিতে। গত ২৮ জুন সেটিকে তুলে আনা হয়েছে পুকুর থেকে। ১ জুন থেকে ১৭ অগাস্ট পর্যন্ত পুণ্যার্থীদের দর্শনের জন্য দেবতার মন্দির খুলে দেওয়া হয়েছে। ১৯৭৯ সালের ২ জুলাই শেষবার ওই মূর্তি পুকুর থেকে তোলা হয়েছিল।


আরও পড়ুন-রাজ্যে বেকারত্ব কমেছে ৪০%, বানতলায় কর্মদিগন্তে ৫ লক্ষের চাকরি: মমতা


বৃহস্পতিবার ছিল বিশেষ শুভ দিন। তাই এদিন দর্শনার্থীদের ভিড়ও ছিল বেশি। রোজ মন্দিরে আসছেন কমপক্ষে ১ লাখ মানুষ। ভিড়ের চাপেই শেষপর্যন্ত ঘটে গেল এই দুর্ঘটনা।