নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধী নিষিদ্ধ মাদক নেন বলে অভিযোগ করলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর দাবি, ডোপ পরীক্ষায় পাস করতে পারবেন না কংগ্রেস সভাপতি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্জাবে সরকারি আধিকারিক ও পুলিস কর্মীদের নিয়োগ থেকে চাকরির প্রতিটি স্তরে ডোপ পরীক্ষা বাধ্যতামূলক করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। মাদক পাচারকারীদের বিরুদ্ধে ইতিমধ্যে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। সেই সূত্রেই কেন্দ্রীয়মন্ত্রী হরসিমরত কৌর বাদল বলেন, ''যাঁরা মনে করেন ৭০ শতাংশ পঞ্জাবিই নেশাখোর, তাঁদের আগে ডোপ পরীক্ষা করা হোক।'' হরসিমরতের কথার সূত্র ধরেই বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর মন্তব্য, কেন্দ্রীয়মন্ত্রী আসলে রাহুল গান্ধীর কথা বলছেন। ডোপ পরীক্ষায় ব্যর্থ হবেন তিনি। স্বামীর বিস্ফোরক দাবি, ''কোকোন সেবন করেন রাহুল গান্ধী। ডোপ পরীক্ষায় উতরোতে পারবেন না।'' 



সাম্প্রতিককালে পঞ্জাবে মাদকের কারবার নিয়ে উড়তা পঞ্জাব নামে একটি ছবি তৈরি হয়েছে। শাহিদ কাপুর, করিনা কাপুর ও আলিয়া ভট অভিনীত ছবিটি নাম নিয়ে বিতর্কে জড়ায়। পঞ্জাবে কীভাবে মাদকের কারবারিরা জাল বিস্তার করেছে, তা তুলে ধরা হয়েছিল ওই ছবিতে। বস্তুত, পঞ্জাবের যুব সমাজকে মাদকের হাত থেকে বাঁচানোই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। পঞ্জাব লাগোয়া পাকিস্তান সীমান্ত দিয়েই সহজেই চলে মাদক পাচারের কারবার।


আরও পড়ুন- কানহাইয়া, খলিদের ধাক্কা, 'শাস্তি' বহাল রাখল উচ্চপর্যায়ের কমিটি