নিজস্ব প্রতিবেদন: সুনন্দা পুস্কর হত্যামামলায় শশী তারুরকে শর্তসাপেক্ষে আগাম জামিন দিল দিল্লির পাতিয়ালা হাউজ আদালত। ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দিয়েছেন বিচারক অরবিন্দ কুমার। এছাড়া আদালতের অনুমতি ছাড়া তারুর দেশ ছাড়তে পারবেন না বলেও নির্দেশ দিয়েছেন বিচারক। হাত দেওয়া যাবে না কোনও তথ্য প্রমাণে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুনন্দা পুষ্কর হত্যামামলার সিটের পেশ করা চার্জশিটে তারুরের নামের উল্লেখ রয়েছে। তবে আদালতকে তদন্তকারী সংস্থা জানিয়েছে, তারুরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের কোনও প্রয়োজন নেই। তবে তারুর দেশ ছেড়ে পালাতে পারেন, এই যুক্তিতে তাঁর আগাম জামিনের আবেদনের বিরোধিতা করে দিল্লি পুলিস। তাদের যুক্তি, তারুর নিয়মিত বিদেশে যাতায়াত করেন। ফলে যে কোনও সময় স্থায়ী ভাবে বিদেশে চলে যেতে পারেন তিনি। তাছড়া মামলার একাধিক সাক্ষীকে প্রভাবিত করতে পারেন তিনি। 


খুন নয় আত্মহত্যাই, সিসিটিভি ফুটেজ দেখে বুরাড়িকাণ্ডে রহস্যভেদ করল দিল্লি পুলিস


পুলিসের সওয়ালের বিরোধিতা করে তারুরের আইনজীবী অভিষেক মনু সিংভি ও কপিল সিব্বল বলেন, 'পুলিস নিজেই নিজের বক্তব্যের বিরোধিতা করছে। চার্জশিটে পুলিস জানিয়েছিল তারুর তদন্তে সাহায্য করছেন। তাই তাঁকে গ্রেফতার করার প্রয়োজন হয়নি। এখন উলটো কথা বলছে তারা।' ঘটনায় অভিযুক্ত হিসাবে ইতিমধ্যে ৭ জুন তারুরের উদ্দেশে সমন জারি করেছে আদালত। 


২০১৪ সালের ১৭ জুন দিল্লির হোটের ঘর থেকে সুনন্দা পুষ্করের দেহ উদ্ধার করে পুলিস। ঘটনায় তারুরের বিরুদ্ধে বধূনির্যাতন ও আত্মহত্যায় প্ররোচনার মামলা রুজু করে দিল্লি পুলিস। ঘটনার দিন কংগ্রেসের সভায় দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে হাজির ছিলেন শশী তারুর।