নিজস্ব প্রতিবেদন: বহাল রইল পুরনো রায়ই। নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত অক্ষয় সিংয়ের মৃত্যুদণ্ড রদের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। এই রায়কে স্বাগত জানালেন নির্ভয়ার মা। পুনর্বিবেচনার আর্জিতে কোনও সারবত্তা নেই বলে জানাল সুপ্রিম কোর্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 বুধবার সকাল থেকে শুরু হয়ে সওয়াল-জবাব বিচারপতি অশোক ভূষণ, বিচারপতি এসএস বোপান্না,  বিচারপতি আর ভানুমতী বেঞ্চে। অক্ষয় সিংয়ের আইনজীবী এপি সিং দাবি করেন, তাঁদের হাতে নতুন তথ্য এসেছে। পুলিসের তদন্তে বেশ কিছু জায়গায় প্রশ্ন উঠছে। পাশাপাশি, তাঁর মক্কেলের উপর মিডিয়া এবং জনগণের চাপ রয়েছে। রায়ান ইন্টারন্য়াশনাল স্কুলের ঘটনার প্রসঙ্গ তুলে এ পি সিং জানান জনগণের চাপে পড়ে বাসের কনডাক্টরকে অভিযুক্ত করা হয়। উপযুক্ত তদন্ত না হওয়ার কারণেই এই ভুল হয় বলে দাবি অক্ষয় কুমারের আইনজীবীর।



আরও পড়ুন- নাগরিকত্ব আইন নিয়ে ভারতের মুসিলমদের আশঙ্কার কোনও কারণ নেই: শাহি ইমাম


এ পি সিং আদালতে বিস্ফোরক দাবি করেন, নির্ভয়ার বন্ধুর বিরুদ্ধে লাখ টাকার ঘুষ নেওয়া অভিযোগ রয়েছে। ওই মামলার আর এক দোষী রাম সিংয়ের আত্মহত্যা সন্দেহজনক ছিল বলে দাবি তাঁর। এরপর এপি সিং জানান, মহিলাদের ধর্ষণ অত্যন্ত খারাপ। কিন্তু এর জন্য দোষীদের মৃত্যুদণ্ড কেন? অপরাধের গোড়ায় পৌঁছে সমাধান নয় কেন? অক্ষয়ের আইনজীবী বলেন, মৃত্যুদণ্ড সমস্যার সমাধান নয়। ধর্ষক জন্মায় না। সমাজ তৈরি করে।