নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসের আবহে ভারত-পাক ক্রিকেট সম্ভব নয়। ভারত ও পাকিস্তানের মাটি তো নয়ই কোনও নিরপেক্ষ দেশেও দুদেশের মধ্যে ক্রিকেট সিরিজ খেলা ‌যায় না। এমনটাই মন্তব্য করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় মন্ত্রিসভার একটি উপদেষ্টা মণ্ডলীর বৈঠকে ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সুষমা। ওই বৈঠকে উপস্থিতি ছিলেন বিদেশ সচিব এস জয়শঙ্কর।


আরও পড়ুন-দু’দিনের অপারেশন শেষ, নিকেশ পুলওয়ামায় সিআরপিএফ ক্যাম্পে ঢুকে পড়া তৃতীয় জঙ্গি


কয়েক মাস ধরে ভারত-পাক বৈদেশিক সম্পর্ক বেশ উত্তেজনাপূর্ণ। প্রায়ই নিয়ন্ত্রণরেখায় ভারতের সেনা চৌকিগুলিকে লক্ষ্য করে গুলি চালাচ্ছে পাকিস্তানি রেঞ্জার্সরা। দুদিন আগেও পাক গুলিতে এক জওয়ানের মৃত্যু হয়েছে। সঙ্গে রয়েছে কাশ্মীরে জঙ্গি হামলা। শুধু তাই নয় পাকিস্তানে জেলবন্দি কুলভূষণ ‌যাদবের সঙ্গে তাঁর স্ত্রী ও মা দেখা করতে গেলে তাদের সঙ্গে ‌যে ব্যবহার করেছে পাকিস্তান তাতে ক্ষুব্ধ ভারত। এই অবস্থায় ক্রিকেট দিয়ে দুদেশের উত্তেজনা কি কম করা ‌যায়?  এরকম এক প্রশ্নের উত্তরে সুষমা সাফ জানিয়ে দেন পাকিস্তানের সঙ্গে কোনও ক্রিকেট সম্ভব নয়।


সুষমার বক্তব্য, মানবিকতার খতিরে ভারতের জেলে বন্দি পাক মহিলা ও বয়স্ক নাগরিকদের মুক্তি দেওয়ার ব্যাপারে প্রস্তাব করা হয়েছে। কিন্তু ‌যেভাবে ভারত-পাক সীমান্তে পাকিস্তান গুলি চালাচ্ছে তাতে ক্রিকেট কোনও ভাবেই সম্ভব নয়।