নিজস্ব প্রতিবেদন: মারাত্মক অভিযোগ। বেঁচে আছেন জেনেও ৭৪ বছরের বৃদ্ধকে সারারাত রেখে দেওয়া হল মৃতদেহ রাখার বাক্সে। পরিবারের এহেন কাণ্ড দেখে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে তামিলনাড়ুর সালেমে। থানা-পুলিসও হয়েছে এনিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-IPL 2020: লিগ শীর্ষে ওঠার হাতছানি দিল্লির সামনে, প্লে-অফের আশা জিইয়ে রাখার লড়াই রাজস্থানের


পুলিসের তদন্তে উঠে এসেছে, বালাসুব্রহ্মণ্যম কুমার নামে ৭৪ বছরের বৃদ্ধকে সম্প্রতি ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। এরপরেই একটি সংস্থা থেকে মৃতদেহ রাখার Freezer ভাড়া করেন বৃদ্ধের ভাই। সেই ফ্রিজারেই ঠাঁই হয় ওই বৃদ্ধের।


মঙ্গলবার ওই বাক্সটি ফেরত নিতে আসেন ওই সংস্থার এক কর্মী। তিনি এসে ফ্রিজার খুলে অবাক। দেখেন এক জীবন্ত লোককে রাখা হয়েছে বাক্সে। শ্বাস নিতে না পেরে তিনি তখন হাঁফাচ্ছেন। তারই উদ্যোগে ফের হাসপাতালে ভর্তি করা হয় ওই বৃদ্ধকে। পুলিসের অভিযোগ, ফ্রিজারে রেখে ওই বৃদ্ধের মৃত্যুর জন্য অপেক্ষা করছিল তার পরিবারের লোকজন।


আরও পড়ুন-'সচেতনতার দায় আমাদেরই', সোশ্যাল চাপে মা-কে মেডিক্যালে আনা হল না জুনিয়র চিকিৎসকদের


ওই বৃদ্ধের মৃতদেহ বয়ে নিয়ে যাওয়ার জন্য একটি গাড়ির ব্যবস্থা করে দিয়েছিলেন দৈবলিঙ্গম নামে এক আইনজীবী। ঘটনার খবর পেয়ে তিনিও ছুটে আসেন বৃদ্ধের বাড়িতে। সংবাদমাধ্যমে তিনি বলেন, ওই বৃদ্ধকে সাররাত ওই বাক্সের মধ্য়েই রেখে দেওয়া হয়েছিল। ওর পরিবারের সঙ্গে কথা বললে ওরা বলে, বৃদ্ধের আত্মা এখনও দেহমুক্ত হয়নি। তাই অপেক্ষা করছি।


একটি বেসরকারি সংস্থার স্টোর কিপারের কাজ করতেন ওই বৃদ্ধ। অবসর নিয়েছিলেন বেশ কিছুদিন আগে। বর্তমানে তিনি থাকতেন তাঁর ভাই ও এক ভাইঝির সংসারে। ওই ঘটনায় পরিবারের বিরুদ্ধে মামলা করেছে পুলিস।