নিজস্ব প্রতিবেদন: বিমানের খাবারের মানের খাবার দেওয়ার ভাবনাচিন্তা করছে রেল। দুটি ট্রেনে তা পরীক্ষামূলকভাবে চালুও করা হয়েছে। তবে রেলের খাবার নিয়ে এখনও অভি‌যোগের শেষ নেই। এর মধ্যেই বিপত্তি। ভারতের প্রথম সেমি হাইস্পিড ট্রেন তেজস এক্সপ্রেসের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ২৪ ‌যাত্রী। এদের ৩ জনের অবস্থা এতটাই খারাপ ‌যে তাদের আইসিইউতে ভর্তি করতে হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রেলের পক্ষ থেকে জানানো হয়েছে রবিবার সকালে কারমালি-মুম্বই তেজস এক্সপ্রেসের ‌২৯০ যাত্রীকে ব্রেকফাস্ট দেওয়া হয়েছিল। কিন্তু বারোটা নাগাদ অনেকেই বলতে থাকেন তাদের শরীর খারাপ করছে। অনেকেই বমি বমি পাচ্ছে বলে অভি‌যোগ করেন। ক্রমশ সংখ্যাটা বাড়তে থাকে।


আরও পড়ুন-সোমালিয়ার মোগাদিসুতে জোড়া বিস্ফোরণে মৃত কমপক্ষে ২৩১


পরিস্থিতি বেগতিক দেখে মহারাষ্ট্রের চিপলুন স্টেশনে অসুস্থ ‌যাত্রীদের নামিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ ‌যাত্রীদের মধ্যে ৩ জনকে আইসিইউতে ভর্তি করতে হয়। ‌যাত্রীদের ভেজ ও ননভেজ দুধরনেরই খাবার দেওয়া হয়েছিল। ঠিক কোথা থেকে বিষক্রিয়া হল তা এখনও স্পষ্ট করে জানাতে পারেনি রেল। কিন্তু প্রশ্ন থেকেই গেল, তেজসের মতো একটি এলিট ট্রেনের খাবার খেয়ে ‌যদি ওই অবস্থা হয় তা হলে অন্যান্য ট্রেনের খাবারের অবস্থা কেমন।


আরও পড়ুন-নদীর চরে গুরুংয়ের গোপন আস্তানায় ২৪ ঘণ্টা