ওয়েব ডেস্ক: পাটলিপুত্রের রাজনীতিতে টানটান চিত্রনাট্য। নীতীশকে সরকার গঠনের সুযোগ করে দিতে শপথগ্রহণের সময় এগিয়ে আনার অভিযোগ RJD-র। লালুপুত্র তেজস্বী যাদবের দাবি, RJD একক সংখ্যা গরিষ্ঠ দল। তাই তারাই সরকার গঠনের প্রথম দাবিদার। কিন্তু সেই সুযোগ তাদের দেওয়া হয়নি। প্রয়োজনীয় সংখ্যা তাদের ঝুলিতে আছে কিনা, বিধানসভায় তা যাচাই করে নেওয়ার সুযোগ দেওয়া উচিত ছিল, মত RJD-র। লালুপুত্র তেজস্বী যাদবের আরও অভিযোগ, "RSS, বিজেপির সম্মিলিত ষড়যন্ত্রেই বিহারে ভাঙা হয়েছে মহাজোট। ষড়যন্ত্রে সামিল হয়ে বিহারবাসীর সঙ্গে ধোকাবাজি করেছেন নীতীশ কুমার"। আরও পড়ুন-বিহার রাজনীতিতে নয়া মোড়! BJP-র সমর্থন নিয়ে বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নেবেন নীতীশ
 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নীতীশের সিদ্ধান্ত নিয়ে JDU-র অন্দরেও ক্ষোভ। বিজেপির সঙ্গে হাত মিলিয়ে নীতীশের সরকার গঠনকে তাঁর বিবেক সমর্থন করে না। সাফ কথা JDU সাংসদ আলি আনওয়ারের।


 




দুর্নীতিকে দায়ী করে লালুর হাত ছেড়েছেন নীতীশ। চড়ে বসেছেন বিজেপির নৌকায়। ইস্তফা দেওয়ার পরের দিনই মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার তোড়জোড়। সব ঠিকঠাক থাকলে, আজ ফের বিজেপির সমর্থন নিয়ে বিহারের মসনদে বসবেন নীতীশ কুমার।