নিজস্ব প্রতিবেদন : কেসিআর-এর প্রস্তাবিত ফেডারেল ফ্রন্টের ভাবনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অঙ্গুলি হেলনেই হচ্ছে। তাই সেই ফাঁদে পা না দেওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় সহ একধিক নেতাকে সাবধান করলেন তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক শ্রাভণ দাসজু। ইতিমধ্যেই এমকে স্টালিন, মমতা বন্দ্যোপাধ্যায়, মায়াবতী, অখিলেশ যাদব, নবীন পট্টোনায়েক সহ একাধিক নেতৃত্বকে সাবধান করে চিঠি দিয়েছে তেলেঙ্গানা কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



এক সাংবাদিক বৈঠকে শুক্রবার দাসজু বলেন, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও(কেসিআর) ফেডারেল ফ্রন্টের নামে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। ২০১৯ লোকসভা নির্বাচনে ফন্ট্র গড়ে বিরোধীদের দুর্বল করার পরিকল্পনা ব-কলমে তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই পরিকল্পনাকে বাস্তবে আনার চেষ্টা করছেন কেসিআর।


তিনি বলেন, কেসিআর-এর এই দু'মূখী রূপকে বাইরে আনতে চায় কংগ্রেস। সেই সঙ্গে বাকি দলগুলিকেও সাবধান করতে বদ্ধপরিকর তারা।



প্রসঙ্গত, ১৯ মার্চ নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন কে চন্দ্রশেখর রাও। তৃতীয় বিকল্প বা ফেডারেল ফ্রন্ট নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী দলগুলিকে আলোচনার ভিত্তিতে সহাবস্থানে আনার পক্ষে দুই প্রধান সহমত পোষণ করেন। তবে সেই ফ্রন্টে কংগ্রেসকে রাখা হবে কী না তা নিয়ে সহাবস্থানে আসতে পারেননি তাঁরা।