নিজস্ব প্রতিবেদন: নির্বাচন চলাকালীন আরও এক বার রেলের টিকিটে মোদীর ছবি দেখা গেল। ‘ভুল’ করে টিকিট ছাপানোর সাফাই কর্তৃপক্ষ দিলেও, নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগের দায়ে মাসুল গুনতে হল ২ রেল কর্মীকে। মোদী-চিত্র-সহ টিকিট ইস্যু করার অভিযোগে তাঁদের বরখাস্ত করেছে নির্বাচন কমিশন। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বারাবাঙ্কি রেল স্টেশনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বৃহস্পতিবার সংবাদ সংস্থা এএনআই-কে রেলের এডিএম জানান, গত ১৩ এপ্রিল ঘটনাটি ঘটে। শিফ্ট পরিবর্তন হওয়ার পরই ভুল করে পুরনো টিকিট ইস্যু হয়। ২ জনকে বরখাস্ত করা হয়েছে। শুরু হয়েছে বিভাগীয় তদন্ত-ও। উল্লেখ্য, মোদীর সচিত্র ছবি সুদ্ধ প্রধানমন্ত্রী আবাস যোজনার বিজ্ঞাপন দেখা যায় রেলের টিকিটে। নগরোন্নয়ন মন্ত্রকের তরফে ওই বিজ্ঞাপন দেওয়া হয়। কিন্তু ১০ মার্চ নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার পর থেকেই শুরু হয়ে গিয়েছে নির্বাচনী আচরণ বিধিও। সরকারি অর্থে বিজ্ঞাপন এবং সেখানে মন্ত্রীর ছবি, দলের প্রতীক ব্যবহার-সহ সরকারি প্রতিষ্ঠানে রাজনৈতিক কারণে অপব্যবহারে নিষেধাজ্ঞা জারি রয়েছে।


আরও পড়ুন- মসজিদে মহিলাদের প্রবেশাধিকার মামলায় কেন্দ্র, মহিলা কমিশন, ওয়াকফ বোর্ডকে নোটিস সুপ্রিম কোর্টের



উল্লেখ্য, সম্প্রতি রেলের টিকিটে মোদীর ছবি-সহ বিজ্ঞাপন প্রকাশ্যে আসায় তুমুল বিতর্ক তৈরি হয়। ১২০৪০ কাঠগোদাম এক্সপ্রেসে ‘ম্যায় ভি চৌকিদার’ স্লোগান ছাপানো কাপে চা পরিবেশন করে বিতর্কের মুখে পড়ে রেল। অভিযোগ পেয়ে তড়িঘড়ি সে সব কাপ পরিবেশনে ব্যান করে কমিশন। উল্লেখ্য, মোট সাত দফার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হচ্ছে আগামী ১৮ এপ্রিল।