জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কথায় আছে, ত্যাগেই সুখ। সেই মতই একেবারে খোলা মাঠে শৌচকর্ম করছিলেন এক গ্রামবাসী। কিন্তু সেই সুখেই নেমে এল কালো মেঘ। আচমকাই তাঁর গায়ে হামলে পড়ল বাঘে। জানা গিয়েছে, গুরুতর আহত হয়ে পড়েন তিনি। গ্রামবাসীরা তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে। তত্‍ক্ষণাত্‍ স্থানীয়রা তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যান। ঘটনাটি ঘটে, উত্তর প্রদেশের পিলিভীত জেলার নাগরিয়া কাট এলাকায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাঘের আক্রমণে গোটা গ্রামে আতঙ্কের সৃষ্টি হয়েছে। ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, আহত গ্রামবাসীকে উদ্ধারের সময় ঘটনাস্থলে লোকজন জড়ো হয়েছিল। এমনকি আক্রমণের পর গ্রামবাসীরা সকলে মিলে বাঘটিকে তাড়াতে দেখা যাচ্ছে। 


আরও পড়ুন:Monkey saved child: বাহবা বানরসেনা! ৬-এর মেয়ের সঙ্গে নষ্টামি করতে যাওয়ার মোক্ষম সময়ে বর্বরকে আক্রমণ...


হামলার পর গ্রামবাসীরা একটি বাঁধের কাছে ঝোপের মধ্যে লুকিয়ে থাকা বাঘটিকে ঘিরে ফেলে। হইহুলোড় শুনে বাঘটি ঝোপে লুকিয়ে পড়ে। সেখান থেকে উঁকি মেরে সবাইকে দেখছিল। গ্রামবাসীদের ভয় দেখানোর জন্য সে গজরানো শুরু করে। তা দেখে এবং শুনে নিজেদের জীবন বাঁচাতে দৌড় লাগায় গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে নাগরিয়া কাট এলাকায়, যা পিলিভীত টাইগার রিজার্ভের (পিটিআর) বারাহি রেঞ্জের অধীনে পড়ে।



পুলিস জানিয়েছে যে ঘটনার খবর পাওয়ার পর মাধোতান্ডা পুলিস তাৎক্ষণাত্‍ ঘটনাস্থলে যায় এবং আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য সিএইচসি পুরানপুরে নিয়ে যায়। আরও জানিয়েছে, বন বিভাগ এবং পুলিসের দল আরও প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।


জানা গিয়েছে, উত্তরপ্রদেশের পিলিভীতের মাথনা জাবতি এলাকাটি গত দেড় বছরে বাঘের আক্রমণের কেন্দ্রস্থল হয়ে উঠেছে। এই এলাকাটি মালা রেঞ্জের সংলগ্ন, যা বন্য প্রাণীদের ঘন ঘন দেখা যায়। যাইহোক, সাম্প্রতিক সময়ে, এই দৃশ্যগুলি মারাত্মক পরিণত হয়েছে। বন সংলগ্ন গ্রামগুলিতে বসবাসকারী বাসিন্দাদের জন্য বন্য প্রাণীর সংখ্যা বাড়ছে। বাঘের আক্রমণের ঘটনার পরিপ্রেক্ষিতে, ২০২৩ সালে সাতজন প্রাণ হারিয়েছে এবং ২০২৪ সালে এখনও পর্যন্ত ছয়জন মারা গিয়েছে।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)