নিজস্ব প্রতিবেদন: সংসদেও এবার ত্রিপুরা ইস্যু নিয়ে সরব হতে চলেছে ঘাসফুল শিবির। দলের যে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছিল সেই বিষয়টিকেই সংসদে নিয়ে যাবেন তারা। রবিবারই একথা জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার সেই ইস্যুতেই গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসছেন তৃণমূলের প্রতিনিধি দল। নিজে উপস্থিত থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, রবিবার ত্রিপুরায় গিয়ে 'সহকর্মী'দের মুক্তির দাবিতে সকাল থেকে খোয়াই থানাতেই পড়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শেষে ত্রিপুরা (Tripura) আদালতে জামিন পেয়েছেন ১৪ জন তৃণমূল নেতা। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে মুক্তি দেওয়া হয়েছে তাঁদের। দিনের শেষে পরিশ্রান্ত ও আহত কর্মীদের নিয়ে কলকাতায় ফিরেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তবুও হুঁশিয়ারি দিতে পিছপা হননি।  


আরও পড়ুন, Assam: রাইজর দলকে তৃণমূলে মিশিয়ে রাজ্য সভাপতি হোন, Akhil-কে প্রস্তাব Mamata-র!


দেশবাসীর সামনে প্রকাশ্যে আনতে চান বিষয়টি। সে কারণেই সংসদের ভেতরে ও বাইরে প্রতিবাদ কর্মসূচি করবে তৃণমূল কংগ্রেস। রবিবার ত্রিপুরায় বিজেপির গুন্ডারাজ চলছে বলে দাবি করেন অভিষেক (Abhishek Banerjee)। খোয়াই থানা থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি বলেন,'পরিস্থিতি আপনারা নিজের চোখে উপলব্ধি করলেন। আমি এক সপ্তাহের মধ্যে দু'বার এসেছি। যেভাবে এরা গাড়ি ভাঙছে, পাথর ছুড়ছে তাতে এটা প্রমাণ করে ত্রিপুরায় গণতন্ত্র বলে কিছু নেই। আক্রান্তদের গ্রেফতার করা হচ্ছে। যারা মারছে তাদের আড়াল করছে প্রশাসন। কোন রাজনৈতিক দলের কথায় পুলিস চলছে এটা সবাই জানে। প্রশাসনকে দোষ দিই না। পদ বাঁচানোর স্বার্থে করতে হচ্ছে। এর অবসান শীঘ্রই ঘটবে।' 


কাল রাতেই বিশেষ বিমানে কলকাতা ফিরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় দেবাংশু, জয়াদের। সুদীপ রাহা ও জয়া দত্তকে ভর্তি করা হয়েছে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে। রাতে বিমানবন্দর থেকে তাঁদের এসএসকেএমে নিয়ে আসেন তৃণমূল নেতা দেবরাজ চক্রবর্তী।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)