ওয়েব ডেস্ক:  এক লক্ষ টাকা ঋণ মেটানোর জন্য নিজের সদ্যোজাত সন্তানকে মাত্র ২০ হাজার টাকায় বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। মুম্বইয়ের ওয়াডালায় এক সদ্যোজাত উদ্ধারের ঘটনার তদন্তে নেমে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এল পুলিসের হাতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত সপ্তাহেই জুলিয়া ফার্নান্ডেজ নামে এক শিশু পাচারকারীকে গ্রেফতার করে পুলিস। তার কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী দিল্লি ও বেঙ্গালুরুতে তল্লাশি চালায় পুলিস। শিশু পাচারকারীদের কাছ থেকেই অভিযুক্ত ব্যক্তি মুন্না শেখ ও তার স্ত্রী সাজিয়ার নাম জানতে পারে পুলিস।


জেরায় মুন্না শেখ জানিয়েছে, একাধিক ব্যক্তির কাছ থেকে সে এক লক্ষ টাকা ঋণ নিয়েছিল। কিন্তু সময়মতো কাউকেই টাকা শোধ করতে পারেনি সে। মহাজনদের নিয়মিত হুমকিতে তার জীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল বলেও জানায়। তারই হাত থেকে বাঁচতে সে একাজ করছে বলে জেরায় স্বীকার করেছে। তার বাড়িতে তল্লাশি চালিয়ে শাজিয়ার হাসপাতাল থেকে ডিসচার্জ পেপারও খুঁজে পেয়েছে পুলিশ। ওই সদ্যোজাতকে এক সন্তানহীন দম্পতির কাছে দেড় লক্ষ টাকায় বিক্রি করার পরিকল্পনা ছিল বলে পুলিসের কাছে জানিয়েছে শিশু পাচারকারী ফার্নান্ডেজ। সদ্যোজাতর আপাতত ঠিকানা একটি শিশুকল্যাণ কেন্দ্র।