নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল  গুজরাটের মাহিষাগর জেলার লুনাওয়ারা এলাকায় বাঘের রাস্তা পার  হওয়ার ছবি। সেই ছবি দেখে শেষমেষ নড়েচড়ে বসল গুজরাট বন দফতর। শুরু হয়েছে বাঘের খোঁজ, লাগানো হয়েছে দু'টি ক্যামেরা ট্র্যাপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় শিক্ষক মহেশ মাহেরা গত ৬ ফেব্রুয়ারী দাবি করেন, মাহিষাগরের বরিয়া গ্রামের কাছে একটি বাঘকে রাস্তা পার হতে দেখেছেন তিনি। মোবাইল ফোনে সেই ছবি তুলে পোস্টও করেন সোশ্যাল মিডিয়ায়। এর পরই ভাইরাল হয় সেই ছবি।


আরও পড়ুন- ফের ইডির তলব, মাকে নিয়ে জয়পুর পৌঁছলেন রবার্ট বঢরা


এ ব্যাপারে বন দফতরের এক আধিকারিক বললেন, ভাইরাল হওয়া বাঘের ছবিটি সত্যি কি না, তা এখনই বলা যাচ্ছে না। তবে এক স্থানীয়ের দাবিকে মাথায় রেখে আমরা এলাকায় তল্লাশি শুরু করেছি। দু'টি ক্যামেরা ট্র্যাপ লাগানো হয়েছে, আরও বাড়ানো হবে ক্যামেরা ট্র্যাপের সংখ্যা। এখনও অবধি যদিও এলাকায় কোনো বাঘের পায়ের ছাপ বা মল-মূত্রের হদিশ পাওয়া যায়নি।


আরও পড়ুন- বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন মোদী, চন্দ্রবাবুর অনশন মঞ্চ থেকে বার্তা রাহুলের


ন্যাশানাল টাইগার কনজারভেশন অথরিটির ওয়েবসাইট অনুযায়ী ভারতবর্ষের যে ১৮টি রাজ্যে বাঘ আছে, তার মধ্যে নেই গুজরাটের নাম। প্রায় ২৭ বছর আগে গুজরাটে শেষবার বাঘ দেখতে পাওয়া গিয়েছিল। প্রায় ১০০ কিলোমিটার দূরে মধ্যপ্রদেশ বা রাজস্থান থেকে বাঘটি এসে থাকতে পারে বলে অনুমান বন দফতরের আধিকারিকদের