নিজস্ব প্রতিবেদন: ডেঙ্গি নিয়ে আলোচনার দাবিতে শুক্রবারও উত্তপ্ত হয়ে উঠল পশ্চিমবঙ্গ বিধানসভার অধিবেশন। বিরোধীদের দেওয়া আলোচনার প্রস্তাব স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় খারিজ করতেই বিক্ষোভে ফেটে পড়ে বাম ও কংগ্রেস। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের যুক্তি, হাইকোর্টে বিচারাধীন বিষয় নিয়ে আলোচনা করা যাবে না বিধানসভায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার বিধানসভায় বিরোধীদের ডেঙ্গি নিয়ে আলোচনার দাবি খারিজ করার পর শনিবার ফের সেই দাবি তোলেন বিরোধীরা। এদিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভর্ট্টাচার্যের ডেঙ্গি নিয়ে বিবৃতির ওপর আলোচনা চান বিরোধীরা। যদিও বিষয়টি বিচারাধীন বলে আলোচনা এড়ান স্পিকার। এর পরই বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন বাম ও কংগ্রেস বিধায়করা। বিধানসভা কক্ষ থেকে ওয়াক আউটের পর বাইরে মশারি টাঙিয়ে ও মশার কাটআউট নিয়ে বিক্ষোভে সামিল হন তাঁরা। দিনের মতো অধিবেশন বয়কট করা হল বলে ঘোষণা করেন বিরোধী দলনেতা আবদুল মান্নান। 


আরও পড়ুন - মুকুল রায়কে কেন্দ্রীয় নিরাপত্তা কেন? প্রশ্ন তুলে আদালতে প্রাক্তন মুকুলঘনিষ্ঠ


এর পরই শনিবার বিজনেস অ্যাডভাইজারি কমিটির বৈঠক বয়কটের পথে হাঁটে কংগ্রেস ও বামেরা। বিরোধী দলনেতা আবদুল মান্নান অভিযোগ করেন, 'বিধানসভায় গণতন্ত্র রক্ষিত হচ্ছে না। হাইকোর্টে বিচারাধীন বিষয় নিয়ে যদি সরকার ও বিরোধীরা আলোচনা না করতে পারে, প্রশ্ন না করতে পারে, তাহলে কী ভাবে মন্ত্রী বিবৃতি দিলেন? কেন তখন তাঁকে অনুমতি দিলেন স্পিকার?' সব মিলিয়ে ক্ষিপ্ত বিরোধীপক্ষ আগামী সোমবারও ডেঙ্গি ইস্যুতে যে ফের একবার সরকারপক্ষকে প্যাঁচে ফেলতে চাইবে তার আভাস দিয়ে রাখলেন মান্নানরা। সব মিলিয়ে তাপমাত্রা কমার সঙ্গে ডেঙ্গির প্রকোপ কমতে পারে বলে সরকার পক্ষ যখন আশার আলো দেখছে তখন বিধানসভাকে উত্তপ্ত করতে মরিয়া বিরোধীরা।