নিজস্ব প্রতিবেদন: দেশের এখন প্রধান শত্রু নোভেল করোনা। চিকিৎসকরা দিন রাত এক করে লড়াই চালাচ্ছেন মারণ ভাইরাসের বিরুদ্ধে। প্রাণ হারিয়েছেন বহু চিকিৎসক, তবু লড়াই থামেনি। তাই চিকিৎসকদের কুর্নিশ জানাতে মৃত চিকিৎসকদের "শহিদ" মর্যাদা দেওয়ার সুপারিশ করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রধানমন্ত্রী দফতরে চিঠি দিয়ে এই আবেদন জানিয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। IMA এর হিসেব অনুযায়ী দেশে মোট ৮৭ হাজার স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। যার মধ্যে প্রাণ হারিয়েছেন ৫৭৩ জন। যদিও কেন্দ্রের তরফে এই বিষয়ে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।


চিকিৎসকদের এই সেবাকে উচ্চ সরকারি সম্মান জানানোরও আর্জি জমা পড়েছে প্রধানমন্ত্রীর কাছে। সেখানে বলা হয়েছে যে দেশ করোনা সংক্রমণে বিশ্বে কয়েক সপ্তাহের মধ্যেই প্রথম হতে পারে। স্বাস্থ্যকর্মীদের সেবা মূল্য দিয়ে বিচার করা যায় না। তাঁদের সেনাবাহিনীর শহিদের সমান মর্যাদা দিতে হবে এবং সেই "শহিদ" চিকিৎসকদের স্ত্রী বা পরিবারের সদস্যকে শিক্ষাগত যোগ্যতার হিসেবে চাকরি দিতে হবে।


বারবারই খবরের শিরোনামে উঠে এসেছে করোনা লড়াইয়ে চিকিৎসকদের মৃত্যুর খবর। করোনা লড়াইয়ে রোগীকে সুস্থ করে বাড়ি ফিরিয়েও তাঁরা ফিরতে পারেননি বাড়ি। সংক্রমণের শুরুতেই প্রকাশ্যে এসেছিল একাধিক ভিডিয়ো যেখানে পরিবার থেকে দূরে থাকার যন্ত্রনা ফুটে উঠেছিল চিকিৎসকদের জীবনে। এবার সেই কষ্ট, ত্যাগকেই সম্মান জানানোর আবেদন জমা পড়ল নরেন্দ্র মোদীর টেবিলে।


আরও পড়ুন: তৈরি ছিল প্রেশার কুকার বোমা, ব্যস্ত করোলবাগে ভয়ঙ্কর বিস্ফোরণের ছক ছিল ধৃত IS জঙ্গির