নিজস্ব প্রতিবেদন:  লোকসভায় তাৎক্ষণিক তিন তালাক বিল পাস হওয়ায় বেজায় ক্ষুদ্ধ আসাদউদ্দিন ওয়েইসি। অল ইন্ডিয়া মুসলিম ইত্তেহাদুল মুসলেমিন প্রধানের দাবি, এসব আইন করা হয়েছে মুসলিমদের জেলে পোরার জন্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি লোকসভায় তাৎক্ষণিক তিল তালাক বিরোধী বিল পাস করেছে কেন্দ্র। বিশ্বের ২০টিরও বেশি মুসলিম দেশে এই তাৎক্ষণিক তিল তালাক নিষিদ্ধ হয়েছে। ফলে এদেশেও তা নিষিদ্ধ হলে ঠিক কী সমস্যা, সে বিষয়ে কোনও জোরল ব্যাখ্যা দিতে পারেননি মিম প্রধান।
আরও পড়ুন-প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে প্যালেস্তাইন সফরে নরেন্দ্র মোদী


ওয়েইসির দাবি, আইন করার পর কি তিন তালাক বন্ধ হয়ে ‌যাবে? আইন থাকা সত্বেও পণের জন্য খুন বা মেয়েদের বিরুদ্ধে আন্যান্য অপরাধ কম হয়নি। ২০০৫-২০১৫ সালের মধ্যে গোটা দেশে পণের বলি হয়েছেন কমপক্ষে ৮০ হাজার মহিলা। পণের জন্য এদেশে রোজ ২২ জন মেয়ের মৃত্যু হয়। নির্ভয়াকাণ্ডের পর আজও ধর্ষণের সংখ্যা বাড়ছে। আইন কোনও সমাধান নয়, মত মিম প্রধানের। তবে এখানেই থেমে থাকেননি ওয়েইসি। তিনি বলেছেন, তাৎক্ষণিক তিন তালাক বিল দেশের মুসলিমদের বিরুদ্ধে একটি ষড়‌যন্ত্র। এসব করা হয়েছে মুসলিমদের জেলে পোরার জন্য। শরিয়ত বিশেষজ্ঞদের সঙ্গে কথা না বলেই সরকার এই বিল এনেছে।


প্রসঙ্গত, তাৎক্ষণিক তিন তালাক নিষিদ্ধ করে লোকসভায় বিল পাস করিয়েছে সরকার। তবে সরকারের সংখ্যাগরিষ্ঠতা না থাকায় তা রাজ্যসভায় এখনও পাস হয়নি।