নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরার ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে এখনওপর্যন্ত ১টি আসনে জয়ী বিজেপি। অন্য ২টি আসনে এগিয়ে রয়েছে গেরুয়া শিবির। অন্য একটি আসনে জয়ী কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুখ্যমন্ত্রী মানিক সাহা জয়ী হয়েছেন বড়দোয়ালি আসনে। এছাড়া সুরমা ও যুবরাজনগর আসনে জয়ের মুখে বিজেপি। তবে ইজ্জতের লড়াইয়ে আগরতলা আসনে সুদীপ রায় বর্মনের কাছে হেরেছে বিজেপি। আর লক্ষ্যনীয় বিষয় হল, উপনির্বাচন নিয়ে তৃণমূলের একটা আশা থাকলেও শুন্য হাতে ফিরতে হয়েছে তাদের।


বিজেপির পক্ষে বড়দোয়ালি আসন থেকে জয়ী হয়েছেন মানিক সাহা, যুবরাজনগরে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী মলিনা দেবনাথ ও সুরমা আসনে এগিয়ে স্বপ্না দাস পাল। বড়দোয়ালি আসনে মানিক সাহা জিতেছেন ৬১০৪ ভোটে। এই আসনে দ্বিতীয় স্থানে রয়েছে কংগ্রেস এবং তৃতীয় স্থানে রয়েছে তৃণমূল কংগ্রেস। আগরতলা আসনে জয়ী কংগ্রেসের সুদীপ রায় বর্মন। এই আসনে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি এবং তৃতীয় স্থানে রয়েছে রয়েছেন সিপিএমের কৃষ্ণা সিনহা, চতুর্থ স্থানে রয়েছে তৃণমূল কংগ্রেস। সুরমা ও যুবরাজনগরে এগিয়ে বিজেপি।


ভোটে জিতে সুদীপ রায় বর্মন সংবাদ মাধ্যমে বলেন, এই জয় রাজ্যের উপরে বিশাল প্রভাব বিস্তার করবে। এর জন্য আমার এলাকার ভোটদাতাদের অনেক ধন্যবাদ। তাঁদের কাছে আমি চির ঋণী। কেনও স্ফুলিঙ্গকে আপনি অবহেলার চোখে দেখতে পারেন। কিন্তু মনে রাখতে হবে সেই স্পার্কই সবকিছু জ্বালিয়ে দিতে পারে। এই স্পার্ক গোটা রাজ্যে ছড়িয়ে পড়বে। 


গোটা দেশেই কংগ্রেস ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছে। এই অবস্থায় এই জয় কতটা গুরুত্বপূর্ণ? সুদীপ রায় বর্মন বলেন, কংগ্রেসের জন্য যে লড়াইটা লড়ছি সেটা ক্ষমতায় আসার জন্য নয়।  বরং মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আমাদের উদ্দেশ্য, সাধারণ মানুষকে বোঝাতে হবে ভবিষ্যতে কাকে ভোট দিতে হবে। বহুদিন বিরোধী শিবিরে রয়েছি। কিন্তু নীতির সঙ্গে আপোশ করিনি। বড়দোয়ালিতে কংগ্রেস প্রার্থীর পরাজয় হয়নি বরং গণতন্ত্রের কবর হয়েছে। ছাপ্পা ভোটের জয়জয়কার হয়েছে।  


আরও পড়ুন-আগরতলায় কংগ্রেস-সিপিএম আঁতাত ছিল, টাউন বড়দোয়ালিতে জিতে বললেন মুখ্যমন্ত্রী মানিক


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)