নিজস্ব প্রতিবেদন: 'রাজ্যে শিল্পায়নের স্বার্থে' ধার করে কৃষকদের গরু বিক্রি করবে ত্রিপুরা সরকার। বিলি হবে ১০০০০ গরু। যা বিক্রি করা হবে রাজ্যের ৫০০০ কৃষকের মধ্যে। কোনও রাজ্যে প্রাণীসম্পদ দফতর থেকে গরু বিতরণ নতুন কিছু নয়। কিন্তু গরু বিতরণের পক্ষে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব যে যুক্তি দিয়েছেন তাতে নতুন করে হাসাহাসি শুরু হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এমনিতেই তাঁর জিভে সাক্ষাত্ সরস্বতীর বাস। মুখ খুললেই বেফাঁস। এহেন বিপ্লব দেব রবিবার কৃষকদের এক সম্মেলনে আজব যুক্তি খাড়া করলেন। তাঁর দাবি, রাজ্যে শিল্প আনার অনেক ঝঞ্জাট। তাই সেই পথ না মাড়িয়ে রাজ্যের অভাব দূর করতে কৃষকদের গরু বিলি করবে ত্রিপুরা সরকার। 


বিপ্লব দেবের দাবি, ছ'মাস গরু পালন করলেই মোটা আয় হবে কৃষকদের। তাতে যেমন তাদের অভাব ঘুচবে তেমনি রাজ্যে মিটবে দুধের চাহিদা। ওদিকে দুধ খেয়ে হৃষ্টপুষ্ট হবে রাজ্যবাসী। 


ল্যাঠা মাছ পোড়া আর মদ দিয়েই তৈরি হয় ডাকাত কালীর ভোগ


ত্রিপুরা বিজেপির তরফে জানা গিয়েছে চলতি বছরই শুরু হবে এই প্রকল্প। সরকারি ঋণ নিয়ে গরু কিনতে পারবেন কৃষকরা। সেই গরুর দুধ সংগ্রহ করবে সরকার। এমনকী মুখ্যমন্ত্রী আবাসেও শুরু হবে গোপালন। আগরতলায় মুখ্যমন্ত্রীর সরকারি আবাসের পিছনে গোয়াল তৈরির জন্য ইতিমধ্যে জায়গা চিহ্নিত হয়েছে বলে জানা গিয়েছে।