ওয়েব ডেস্ক: মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ট হয়ে ২২ জনের মৃত্যুর ঘটনায় কাঠগড়ায় মোদী সরকারের রেলমন্ত্রক। সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট থেকে স্পষ্ট, এমন দুর্ঘটনা ‌যে ঘটতে পারে সেব্যাপারে বার বার রেলমন্ত্রীকে টুইটে সতর্ক করেছিলেন ‌যাত্রীরা। তার পরও ২০১৫ সালে অনুমোদন পাওয়া ওভারব্রিজটি তৈরি হল না কেন তা খতিয়ে দেখছে রেল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বার বার সতর্ক করা সত্বেও কানে তোলেনি রেল। তার ফলে নবমীর সকালে দক্ষিণ মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনে ফুট ওভারব্রিজে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ২২ জনের। আহত ৩৯। নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। তবে তাতে কি বিতর্ক থামে? রেলমন্ত্রককে সতর্ক করে একের পর এক টুইট প্রকাশ্যে আসছে দুর্ঘটনার পর থেকেই। এমনকী সপ্তমীর দিনও দুর্ঘটনার আশঙ্কা প্রকাশ করে রেলমন্ত্রককে ওই ফুট ওভারব্রিজের ছবি পোস্ট করেছিলেন এক ব্যক্তি। তাতেও টনক নড়েনি রেলের। 



রেলমন্ত্রীকে এলফিনস্টোন ও প্যারেল স্টেশনের মধ্যে আরও একটি ফুট ওভারব্রিজ দরকার বলে জানিয়েছিলেন স্থানীয় সাংসদ অরবিন্দ সাওয়ান্ত। গত ফেব্রুয়ারিতে তৎকালীন রেলমন্ত্রী সুরেশ প্রভুকে চিঠি দিয়ে সেকথা জানিয়েছিলেন তিনি। জবাবে ফুট ওভারব্রিজ অনুমোদনের কথা জানালেও কাজ শুরু হয়নি আজও।