জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় একটি আর্মি কোম্পানির অপারেটিং ঘাঁটিতে হামলা চালান হয়। ভোরের হামলায় অন্তত দুই সন্ত্রাসবাদীকে গুলি করে হত্যা করা হয়েছে। এই ঘটনায় তিনজন জওয়ান শহীদ হয়েছেন বলেও জানা গিয়েছে। সন্ত্রাসবাদীরা এখানে সেনাবাহিনীর কোম্পানি পরিচালনা ঘাঁটিতে আত্মঘাতী হামলার চেষ্টা করে। এরপরেই দুই পক্ষের মধ্যে একটি ভয়ঙ্কর সংঘর্ষ শুরু হয়। উভয় পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময়ের ফলে অন্তত পাঁচ জওয়ান আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। হামলায় আহতদের মধ্যে একজন কর্তাকে চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জম্মু থেকে প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র জানিয়েছেন, বৃহস্পতিবার ভোরে পারগাল এলাকায় এই গুলির যুদ্ধ শুরু হয়। তিনি জানিয়েছেন, ‘পরগাল রাজৌরিতে অন্ধকারের সুযোগে একটি পোস্টে ঢোকার চেষ্টাকারী ২ সন্ত্রাসবাদীকে সনাক্ত করে সজাগ সৈন্যরা।সন্ত্রাসবাদীদের নিষ্ক্রিয় করা হয়েছে।’ তিনি আরও বলেন যে পাঁচ জন সৈন্যও আহত হয়েছে এই ঘটনায়। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর এবং তাদের চিকিৎসা করা হচ্ছে।


 



জানা গিয়েছে যে, সন্ত্রাসবাদীরা সেনা ক্যাম্পের ভিতরে লুকিয়ে ঢোকার চেষ্টা করে। সতর্ক নিরাপত্তা বাহিনীর কর্মীরা এর জবাব দেয়।


জম্মুর এডিজিপি মুকেশ সিংও এই হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘সন্ত্রাসবাদীরা রাজৌরির দারহাল এলাকার পারগালে সেনা ক্যাম্পের সীমানা অতিক্রম করার চেষ্টা করে। তাদের মধ্যে গুলি বিনিময় হয়। দারহাল থানা থেকে ছয় কিলোমিটার দূরে থাকা এই এলাকায় অতিরিক্ত দল পাঠানো হয়েছে। দুই সন্ত্রাসবাদী নিহত হয়েছেন। দুই সেনা সদস্যও আহত হয়েছেন।’


আরও পড়ুন: Indian Army, Kashmiri Pandit: বড় সাফল্য! কাশ্মীরি পণ্ডিতদের হত্যাকারীকে নিকেশ করল ভারতীয় সেনা ও পুলিস


অভিযানটি বর্তমানে শেষ হয়েছে বলে মনে করা হচ্ছে এবং ১৬ কর্পসের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মনজিন্দর সিং ঘটনাস্থলের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। পুরো এলাকা স্যানিটাইজ করা হচ্ছে বলেও জানানো হয়েছে।


বুদগামে নিরাপত্তা বাহিনীর হাতে তিন এলইটি সন্ত্রাসবাদীর মৃত্যুর ঘটনার একদিন পরেই এই হামলার ঘটনা ঘটেছে। নিহত সন্ত্রাসবাদীদের মধ্যে একজন সাধারণ নাগরিক রাহুল ভাট এবং আমরিন ভাটের হত্যার সঙ্গে জড়িত ছিল।


ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ বৃহস্পতিবার সন্ত্রাসবাদী হামলায় তিন সেনার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি ট্যুইট করে জানিয়েছেন, ‘রাজৌরিতে জঙ্গি হামলায় তিনজন সেনাদের কর্তব্যরত অবস্থায় মৃত্যুর কথা শুনে খুবই দুঃখিত। হামলার নিন্দা জানিয়ে পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।‘


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)