জ্যোর্তিময় কর্মকার: মহারাষ্ট্রে শিবসেনার নেতৃত্বাধীন জোট সরকারের পতন কি অবশ্যম্ভাবী? মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন ছাড়লেন উদ্ধব ঠাকরে। বর্ষা থেকে ফিরলেন মাতোশ্রীতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহারাষ্ট্রের রাজনৈতিক ডামাডোলা চরমে। জোট সরকারের অস্তিত্ব সংকটে! স্রেফ ৪৬ জন বিধায়কের সমর্থন থাকার দাবিই নয়, অসমে বসে যখন নিজেদের 'প্রকৃত শিবসেনা পরিষদীয়' দাবি করে রাজ্যপাল এবং ডেপুটি স্পিকারকে চিঠি দিয়েছেন মন্ত্রী একনাথ শিল্ডে, তখন রাজ্যবাসীকে 'ইস্তফা'র বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।


আরও পড়ুন: Maharashtra Political Crisis: কেন উদ্ধবে ভরসা উড়ে গেল শিন্ডের? জেনে নিন ৫ পয়েন্টে


এদিন বিকেলে ফেসবুকে লাইভে মহারাষ্ট্রের মুখ্য়মন্ত্রী বলেন, 'কংগ্রেস বা এনসিপি যদি এরকম পরিস্থিতি  তৈরি করত, তাহলে অবাক হতাম না। কিন্তু আমার দলের নেতারা করছে দেখে আশ্চর্য হচ্ছি। ওরা আমাকে এসে বলতে পারত, আপনি যোগ্য নন। আমি ইস্তফাপত্র লিখে রেখেছি। বিধায়করা চাইলেই পদত্যাগের রাজি'। তাঁর আরও বক্তব্য, মুখ্যমন্ত্রী পদে আমার অভিজ্ঞতা ছিল না। কিন্তু মুখ্যমন্ত্রী হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি'। এরপর রাতেই মুখ্যমন্ত্রী সরকারি বাসভবন ছেড়ে মাতোশ্রীর উদ্দেশ্যে রওনা দেন উদ্ধব।


 



এদিকে গতকাল, মঙ্গলবার হোটেল একনাথ শিন্ডের সঙ্গে দেখা  করেন উদ্ধবের দূত ও শিবসেনা নেতা মিলিন্দ নারভেকর। তাদের মধ্যে টানা ২ ঘণ্টা বৈঠকও হয় বলে খবর।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)