নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনের সামনে দেখা গিয়েছে ভিনগ্রহী যান! গত ৭ জুন নয়াদিল্লির লোককল্যাণ মার্গে উড়ন্ত চাকতির দেখা মেলে বলে খবর। সঙ্গে সঙ্গে তল্লাশি শুরু করেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা। তবে সন্দেহজনক কিছু মেলেনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিল্লি পুলিশের প্রধান মুখপাত্র দীপেন্দ্র পাঠক বলেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে গোটা বিষয়টি ভেঙে বলা সম্ভব নয়। তবে বিপজ্জনক কিছু মেলেনি। নাম প্রকাশে অনিচ্ছুক এক নিরাপত্তা আধিকারিক জানিয়েছেন, সন্ধে সাড়ে সাতটা নাগাদ একটি অপরিচিত যানকে দেখেন এসপিজি কম্যান্ডাররা। সেই খবর পৌঁছয় দিল্লি পুলিস ও দিল্লির বিমানবন্দরের কন্ট্রোল সেন্টারে। সঙ্গে সঙ্গে হাই অ্যালার্ট ঘোষণা করা হয়। তল্লাশি অভিযানে মাঠে নেমে পড়ে আইবি, ন্যাশনাল সিকিউরিটি গার্ড, ও দিল্লি এয়ারট্রাফিক কন্ট্রোল। প্রধানমন্ত্রীর বাইরে নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়িয়ে দেয় দিল্লি পুলিস। তবে তল্লাশির পরেও কোনও সন্দেহজনক বস্তুর হদিশ মেলেনি। 


এটাই প্রথমবার নয়, গতবছর ১৭ সেপ্টেম্বর রাত ১০টা নাগাদ লোককল্যাণ মার্গে ড্রোনের মতো বস্তু দেখা গিয়েছে বলে খবর আসে কন্ট্রোল রুমে। তবে এটিসির রাডারে তা ধরা পড়েনি। যদিও ছোট উড়ন্ত বস্তুর অস্তিত্ব ধরা যায় না ওই রাডারে।


গত নভেম্বরে ড্রোনের ব্যবহার নিয়ে নির্দেশিকা তৈরি করেছে অসামরিক পরিবহণমন্ত্রক। স্বরাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রকের অনুমোদন পেলেই তা চূ়ড়ান্ত হবে। 


আরও পড়ুন- 'পঞ্চায়েত অশান্তি'কে ইস্যু করে বিরোধী জোটের মুখ মমতার বিরুদ্ধে দেশজুড়ে পথে বিজেপি