নিজস্ব প্রতিবেদন: অসমের ৩ সুকিয়ায় ৫ বাঙালির হত্যার দায় অস্বীকার করল ULFA-I. উলফা আই-এর তরফে বাংলা ও অহমিয়া লেটারহেডে জারি এক বিবৃতিতে স্পষ্ট করা হয়েছে, এই হত্যাকাণ্ডের সঙ্গে কোনও যোগ নেই তাদের। ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। তিনি স্পষ্ট করেছেন, দুষ্কৃতীদের কঠিন সাজার ব্যবস্থা করবে তাঁর সরকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার রাতে অসমের তিনসুকিয়ায় ধোলা-সাদিয়া সেতুর কাছে জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় ৫ বাংলাভাষীর। ঘটনার কিছুক্ষণ আগে একটি চায়ের দোকানে বসেছিলেন ৭ জন। সেনার পোশাকে কয়েকজন এসে তাদের ব্রহ্মপুত্রের চরে ডেকে নিয়ে যায়। সেখানেই সারি দিয়ে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করা হয় তাদের। 


প্রাথমিকভাবে এই হত্যাকাণ্ডে ULFA-I-এর হাত রয়েছে বলে মনে করা হলেও দায় অস্বীকার করেছে তারা। উলফার তরফে জারি বিবৃতিতে স্পষ্ট করা হয়েছে, ১ নভেম্বর রাতের  ঘটনায় তাদের কোনও যোগ নেই।


 


ঘটনার তীব্র নিন্দা করেছেন অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। টুইটারে তিনি লিখেছেন, সাদিয়ায় কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা করছি। নিহতদের পরিবারকে আমার সমবেদনা। এরই সঙ্গে তিনি জানিয়েছেন, এই জঘন্য অপরাধে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে তার সরকার। প্রশাসনকে কড়া হাতে পরিস্থিতির মোকাবিলা করতে নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। 


 




ঘটনায় শোকপ্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও। টুইটে রাজনাথ লিখেছেন, উজানি অসমে সাধারণ মানুষের প্রাণহানিতে গভীরভাবে মর্মাহত। এটা ক্ষমার অযোগ্য অপরাধ। অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তাঁকে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। 




ওদিকে হত্যাকাণ্ডের পরদিন সকালে একাধিক বাঙালি সংগঠনের ডাকে বনধে স্তব্ধ তিনসুকিয়া। বন্ধ দোকানপাট, শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন দফতর। চলছে না যানবাহন। টায়ার জ্বালিয়ে বিভিন্ন জায়গায় পথ অবরোধ করেন বনধ সমর্থকরা। পুলিস যদিও অবরোধ তুলে দেয়।