নিজস্ব প্রতিবেদন: অভিন্ন দেওয়ানি বিধি চাপিয়ে দেওয়া হবে না, আলোচনার মাধ্যমেই পদক্ষেপ করা হবে। জি় নিউজ আয়োজিত ‘ইন্ডিয়া কা ডিএনএ’ আলোচনা সভায় এ কথা জানালেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ। প্রকাশ জাভড়েকর, রবি শঙ্কর, অখিলেশ যাদব, মণীশ সিসোদিয়া-সহ দেশের প্রায় সব রাজনৈতিক দলের নেতারা অংশগ্রহণ করেছেন এই আলোচনা সভায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন অনুচ্ছেদ ৩৭০ নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন রবি শঙ্কর প্রসাদ। তাঁর কথায়, অনুচ্ছেদ ৩৭০ বিষয়ে কংগ্রেস তাদের অবস্থান স্পষ্ট করতে ব্যর্থ হয়েছে। কাশ্মীরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে কংগ্রেস নেতারা বারংবার অভিযোগ করেছে। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশনামা মেনে কাশ্মীর যেতে কাউকে বাধা দেওয়া হয়নি বলে এ দিন দাবি করেন কেন্দ্রীয় আইনমন্ত্রী।



আরও পড়ুন- দিল্লিতে এমার্জেন্সি পরিস্থিতি! দূষণের দায় পাঞ্জাব, হরিয়ানার, বলছেন কেজরিওয়াল


জনসংখ্যা বৃদ্ধি নিয়েও এ দিন মুখ খুলতে দেখা যায় রবিশঙ্কর প্রসাদকে। জ়ি নিউজ়ের ওই আলোচনা সভায় আইনমন্ত্রী বলেন, মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে আরও আলোচনা প্রয়োজন। এ দিন রাহুল গান্ধী নিয়ে রবিশঙ্করের কটাক্ষ, মানুষ রাহুল গান্ধীকে শিক্ষা দিয়ে দিয়েছেন। রাফাল নিয়ে রাহুলই সমালোচিত হয়েছেন বলে দাবি তাঁর। রবিশঙ্কররের আরও কটাক্ষ, দেশের মানুষের জন্য দায়বদ্ধ এই সরকার, রাহুল গান্ধীর জন্য নয়।