নয়া দিল্লি: বিজেপির হয়ে ভোট প্রচারে গিয়ে চরম বিদ্বেষমূলক মন্তব্য করলেন কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রকের প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতি। প্রচারে তিনি বলেন ''আপনারা 'রামজাদে' (রামের অনুগামী) না 'হারামজাদে'-এর সরকার চান?'' তাঁর মতে যাঁরা রামের অনুগামী নন তাঁরা ভারতের বাসিন্দাই নন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভূয়সী প্রশংসা করেন এই বিজেপি নেত্রী। মন্তব্য করেন ''নরেন্দ্র মোদী সরকার দেশে কোনওরকম দুর্নীতি বরদাস্ত করবে না।'' এর সঙ্গেই তিনি মন্তব্য করেছেন সমস্ত ভারতবাসী, ক্রিশ্চান ও মুসলিমরাও রামের সন্তান।


স্বাধ্বী নিরাঞ্জনের এই মন্তব্যের পর বিতর্কের ঝড় ওঠে। কেন্দ্রীয় সরকারের সমালোচনায় মুখর হয় বিরোধী দলগুলি। বিপদ বুঝে আজ সংসদে ক্ষমা চান তিনি।


মোদী বাহিনীর অন্যতম বিশ্বস্ত সেনা নিরঞ্জন উত্তর প্রদেশে দলিত ও পিছিয়ে পড়া শ্রেণীর মানুষদের মধ্যে বিজেপির সংগঠন তৈরি করা অন্যতম হোতা। আগামী বছর দিল্লির নির্বাচনে দলের হয়ে প্রচারের দায়িত্বেও আছেন এই সাংসদ।


নিরাঞ্জন একই রকম অপমানজনক মন্তব্য করেছেন কংগ্রেস সভানেত্রী ও তাঁরা জামাই রবার্ট ভডঢ়ার বিরুদ্ধেও।'' তিনি বলেন ''সোনিয়ার জামাই আদতে এক বাসন বিক্রেতা পরিবারের ছেলে। কিকরে এই ব্যাক্তি কোটিপতি হয়ে গেল? ওরা আসলে গরীব মানুষদের লুঠ করেছে।''