নিজস্ব প্রতিবেদন: ভাগলপুর সংঘর্ষে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর পুলিসের কাছে আত্মসমর্পণ করলেন কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে অরিজিত্ শ্বাশত চৌবে। গোষ্ঠী সংঘর্ষে উস্কানি দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। অরিজিত্কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত ১৭ মার্চ বিজেপি, আরএসএস ও বজরং দলের একটি মিছিলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ছড়ায়। ১৯ মার্চ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী অশ্বিনী কুমার চৌবের ছেলে অরিজিত্ চৌবের বিরুদ্ধে এফআইআর করে পুলিস। অভিযোগ, অনুমতি ছাড়াই সে দিন মিছিল করেছিলেন অশ্বিনী পুত্র। তবে ছেলের পাশেই দাঁড়ান কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেছেন, '' আমি আমার ছেলের জন্য গর্বিত। সে শুধু ভারত মায়ের স্লোগান দিয়েছিল, কোনও ভুল করেনি''।  


নাথনগর পুলিসের এফআইআর-এর ভিত্তিতে অরিজিতের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন অতিরিক্ত প্রধান বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট অঞ্জনি কুমার শ্রীবাস্তব। গত ২৭ মার্চে আদালতে আগাম জামিনের আর্জি করেন অরিজিত্। তবে সেই আর্জি খারিজ করেন অতিরিক্ত জেলা বিচারক কুমুদ রঞ্জন সিং। ২০১৫ সালে বিহারের ভাগলপুরে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন অরিজিত্ চৌবে। 


অভিযোগ, গত ১৭ মার্চ 'হিন্দু নব বর্ষে'র এক শোভাযাত্রায় লাউডস্পিকার নিয়ে আপত্তি করেছিল একটি গোষ্ঠী। তা থেকেই শুরু হয় বিবাদ। বিজেপির দাবি, অনুমতি নিয়েই শোভাযাত্রা করা হয়েছে, উস্কানিমূলক স্লোগান দেওয়া হয়নি।


আরও পড়ুন- বাংলায় আসছেন না অমিত শাহ, বাতিল সফর