নিজস্ব প্রতিবেদন: বহু বিতর্কের পর ফের খবরে সার্জিক্যাল স্ট্রাইক। এবার ২৯ সেপ্টেম্বরকে সার্জিক্যাল স্ট্রাইক দিবস হিসেবে পালন করার নির্দেশিকা জারি করল ইউনির্ভাসিটি গ্র্যান্ড কমিশন। বৃহস্পতিবার এই নির্দেশিকা জারি করা হয়েছে দেশের সব বিশ্ববিদ্যালয় ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেশ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দলিত ছেলেকে বিয়ের 'শাস্তি', মেয়েকে কোপাল বাবা!


কী করতে হবে এই দিনে? সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বলা হয়েছে এদিন সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে আলোচনা, অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের এনে সেনাবাহনীর বীরত্বের কাহিনী শোনা, বিশেষ প্যারেড, সেনাবাহিনীর সমর্থনে প্রচার চালাতে হবে।


বৃহস্পতিবার দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠানো নির্দেশিকায় বলা হয়েছে, ‘’সব বিশ্ববিদ্যালের এনসিসি ইউনিটকে এদিন স্পেশাল প্যারেড করাতে হবে। এদিন বিশ্ববিদ্যালয়গুলি বিশেষ আলোচনাসভার আয়োজন করতে পারে। সেখানে রাখতে হবে অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের। এদিন ইন্ডিয়া গেটেও একটি বিশেষ প্রদর্শনী হবে বলে জানিয়েছে ইউজিসি। দেশের সব রাজ্যে এনিয়ে বিশেষ অনুষ্ঠান হবে।‘’


আরও পড়ুন-বুক পকেটে রাখা নতুন অ্যানড্রয়েড ফোন! ধোঁয়া বেরোতে দেখেই হতভম্ব প্রৌঢ়


উল্লেখ্য, ২০১৬ সালে ২৯ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে বিশেষ অভিযান করে ভারতীয় সেনা। উরি হামলার পাল্টা ব্যবস্থা নিতেই ওই অভিযান করে সেনা। উরি সেনা ক্যাম্পে হামলা চালিয়ে ১৯ জওয়ানকে হত্যা করে পাক জঙ্গিরা। পাল্টা হামলায় পাক অধিকৃত কাশ্মীরে ৭টি জঙ্গি লঞ্চপ্যাড ধ্বংস করে দেয় সেনা। প্রথমে তা স্বীকার করতে না চাইলেও পরে তা করতে বাধ্য হয় পাক সেনা বাহিনী।