নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশে খোদ যোগী আদিত্যনাথের ফেলে আসা লোকসভা আসনে উপনির্বাচনে বড় ধাক্কার মুখে বিজেপি। পাশাপাশি, উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি তথা সে রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের কেন্দ্রেও চরম ব্যাকফুটে পদ্ম শিবির। দুই কেন্দ্রেই বিজেপি টেক্কা দিচ্ছে সমা-বসপার জোট। আর এতেই উচ্ছ্বসিত দেশে মোদী বিরোধী রাজনীতির অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যে ইতিমধ্যেই উল্লাস শুরু করে দিয়েছেন সপা সমর্থকরা। এনিয়ে অখিলেশ ‌যাদব ও মায়াবতীতে আগাম শুভেচ্ছা জানিয়ে রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইটে লিখেছেন, ‘মায়াবতীজি ও অখিলেশ ‌যাদবজি-কে শুভেচ্ছা। শেষের শুরু আরম্ভ হয়েছে।’



উল্লেখ্য, বিহার ও উত্তর প্রদেশে ৩ লোকসভা কেন্দ্র ও দুই বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ভোটগণনা চলছে। মোট ৫টি আসনের মধ্যে ৪টি আসনেই পিছিয়ে বিজেপি। একমাত্র বিহারের একটি আসনেই এগিয়ে রয়েছে বিজেপি।


অারও পড়ুন-ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত শামি! তদন্তে বিসিসিআই


উত্তর প্রদেশের গোরক্ষপুর থেকে টানা জিতে এসেছন ‌যোগী আদিত্যনাথ। সেই আসনেই এখন ২,৬২,৩৪৬ ভোট পেয়ে এগিয়ে সমাজবাদী পার্টির প্রার্থী প্রবীণ কুমার নিশাদ। ইতিমধ্যেই ওই আসনে ১৭ রাউন্ড গণনা শেষ হয়েছে। প্রবীণ কুমার এগিয়ে রয়েছেন ২৬,৯৬০ ভোটে।


অন্যদিকে, উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌ‌র্যের ফুলপুর আসনে ইতিমধ্যেই ১৪ রাউন্ড গণনা শেষ হয়েছে। এখানেও পিছিয়ে বিজেপি প্রার্থী কৌশলেন্দ্র সিং প্যাটেল। এই আসনে সপা প্রার্থী নগেন্দ্র প্রতাপ সিং প্যাটেল ১,৫৫,৩১৪ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।