জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের ঘটনা মানেই যেন একেবারে নজরকাড়া। যে খবর অন্য জায়গায় শোনা বা দেখা যায় না, তা এই যোগীরাজ্য হয়ে থাকে। কখনও 'অনন্য' মর্মান্তিক খুনের ঘটনা, আবার কখনও নিমর্ম যৌন অপরাধ। অন্যদিকে কখনও বিরিয়ানি নিয়ে রণক্ষেত্র বিয়েবাড়ি। নিত্যনতুন অদ্ভুত ঘটনা ঘটে সেখানে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেইরকমই এক তাজ্জব করা ঘটনা এল প্রকাশ্যে। এক ভিডিয়োতে দেখা যায়, স্কুলের প্রধান শিক্ষিকাকে ঘিরে রয়েছে স্কুলের স্টাফ থেকে শুরু করে চেয়ারম্যান। প্রথমে স্কুলের চেয়ারম্যানের নেতৃত্বেই সবাই মিলে প্রিন্সিপালের ঘরে ঢোকে। এবং তাঁকে অবিলম্বে প্রধান শিক্ষিকার চেয়ার খালি করার দাবি জানায়। প্রিন্সিপাল এই বিশৃঙ্খলতার প্রতিবাদ জানালে  জোরজবরদস্তি তাঁর ফোন কেড়ে নেওয়া হয়। এমনকি ওই ঘটনার সময় পাশে দাঁড়িয়ে ছিলেন স্কুলের নতুন প্রধান শিক্ষিকাও। 


ঘটনাটি ঘটে, বিশপ জনসন গার্লস স্কুলে। যেটি উত্তরপ্রদেশের প্রয়াগরাজে অবস্থিত। ২ মিনিট ২০ সেকেন্ডের ভিডিয়োটি ইতোমধ্যেই নেটপাড়ায় হইচই সৃষ্টি করেছে। জানা গিয়েছে, ঘটনাটির কেন্দ্রবিন্দু হল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস নিয়ে কোটি টাকা লেনদেন। 



আরও পড়ুন:NEET UG 2024 Re-Exam: অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হল 'নিট-ইউজি'র কাউন্সেলিং...


এই ঘটনার নেপথ্যে কারণ কী? 
চলতি বছরে ১১ ফেব্রুয়ারিতে প্রয়াগরাজে পরীক্ষা শুরু হয়। কিন্তু সেদিন পরীক্ষার শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। যার সঙ্গে জড়িত কোটি টাকার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ে বিশপ জনসন গার্লস স্কুলের নামও। এই ঘটনায় স্পেশাল টাস্ক ফোর্স বিনীত যশওয়ান্ত নামে একজন স্টাফকে গ্রেফতার করে। তার সঙ্গে আরও ১০ জনকেও গ্রেফতার করা হয়। অভিযুক্ত বিনীত দাবি করেছিল যে, প্রধান শিক্ষিকা পারুল সলোমন এই ঘটনায় জড়িত। 


নেটপাড়ায় বেশ কয়েকটি ভিডিয়ো ভাইরাল হয়ে পড়ে। তার মধ্যে একটি ভিডিয়োতে দেখা যায়, স্কুলের চেয়ারম্যান-সহ বেশ কয়েকজন স্টাফ মিলে প্রিন্সিপালের ঘরে ঢোকে। তারপর জোরজবদস্তি করে তাঁর ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করতে দেখা যায়। তখন মিস সলোমনকে কাকুতিমিনতি করছেন। বলছেন, 'আমাকে ছুঁয়ো না, ছুঁয়ো না।'


অন্য একটিতে দেখা যায়, স্কুলের স্টাফরা প্রিন্সিপালের সামনে টেবিলটি সরায়। এবং তাঁর চেয়ারে ধাক্কা দেওয়া শুরু করে। অবশেষে তাঁকে চেয়ার বসা অবস্থাতেই ধাক্কা দিয়ে অফিস থেকে বের করে দেওয়া হয়। এবং নতুন প্রধান শিক্ষিকা, শার্লিন ম্যাসিকে চেয়ারে বসায়। সেই সময় কর্মীরা হাততালির দিয়ে তাঁকে সংবর্ধনা জানায়।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)