নিজস্ব প্রতিবেদন: বুধবার আনুষ্ঠানিকভাবে কংগ্রেসে যোগ দিলেন বলিউড অভিনেত্রী উর্মিলা মাতুন্ডকর। মুম্বইয়ে এক সাংবাদিক বৈঠকে তাঁকে স্বয়ং অভ্যর্থনা জানান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাজনীতিতে নিজেকে একেবারে অনভিজ্ঞ বলতে নারাজ উর্মিলা। এ দিন তিনি বলেন, মহাত্মা গান্ধী, নেহরু ও সর্দার বল্লভভাই প্যাটেলের আদর্শে অনুপ্রাণিত আমার পরিবার। ছোটবেলা থেকেই ভীষণভাবে সমাজ সচেতন আমি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


‘রঙ্গিলা’ সিনেমার অভিনেত্রী উর্মিলা বলেন, ভোটার টানতেই রাজনীতিতে সেলিব্রিটিদের আনা হয়। কিন্তু আমার ক্ষেত্রে তা হবে না। ৪৫ বছর বয়সী এই অভিনেত্রী গত নয়ের দশকে রঙ্গিলা, নরসিংহ, চমত্কার, সত্য এমনই একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন।


আরও পড়ুন- মহাকাশে ভারতের ASAT ক্ষেপণাস্ত্র পরীক্ষার কী প্রয়োজন ছিল? জানুন কী বলল বিদেশ মন্ত্রক


এখন প্রশ্ন, কোন কেন্দ্র থেকে দাঁড়াবেন উর্মিলা? মুম্বই নর্থ থেকে তাঁর দাঁড়ানোর জল্পনা তৈরি হয়েছে। ওই আসনটি বর্তমানে বিজেপির। ২০১৪ সালে কংগ্রেসের মন্ত্রী সঞ্জয় নিরুপমকে প্রায় ৪ লক্ষ ভোটের ব্যবধানে হারান বিজেপির গোপাল সেট্টি। এ বারও ওই কেন্দ্রে প্রার্থী হচ্ছেন তিনি। ২০০৪ এবং ২০০৯-এ দখল ছিল কংগ্রেসের। ২০০৪ লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের বর্তমান রাজ্যপাল তথা বিজেপি প্রার্থী রাম নায়েককে হারিয়ে সাংসদ হন অভিনেতা গোবিন্দা।