জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় বন্যা পরিস্থিতি উত্তরাখণ্ডে। অত্যধিক বর্ষণ ও ভূমিধসের কারণে বন্ধ রয়েছে বহু গুরুত্বপূর্ণ রাস্তা। ইতোমধ্যেই বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছে চামোলি, রুদ্রপ্রয়াগ-সহ একাধিক জেলা। ফুঁসে উঠেছে গঙ্গা। এমতাবস্থায় উত্তরাখণ্ডে আগামী কিছু দিন ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে ভারতীয় আবহাওয়া দফতর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Assam: পড়া না করায় বকেন শিক্ষক, রাগে ক্লাসরুমেই হাড়হিম কাণ্ড ঘটাল ছাত্র!


সম্প্রতি ভারী বৃষ্টি এবং ধসে হিমাচল প্রদেশে ৮০টিরও বেশি রাস্তা বন্ধ। ৮-১০ জুলাই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৭ জুলাই রবিবার এবং ৮ জুলাই সোমবার দু’দিনের জন্য বন্ধ রাখা হয়েছে চারধাম যাত্রা। পুণ্যার্থীরা যেখানে যে আছেন, তাদের সেখানেই থাকতে বলা হয়েছে। কোনওভাবেই সামনে এগনো, রাস্তায় চলাফেরা বারণ করা হয়েছে। দুর্যোগের জেরে জম্মু ও কাশ্মীরে অমরনাথ যাত্রাও স্থগিত হয়েছে। 


নৈনিতাল-সহ উত্তরাখণ্ডের ৬টি জেলায় ভারী বৃষ্টিপাতের লাল সতর্কতা জারি করা হয়েছে। এই ৬টি জেলা হল, নৈনিতাল, বাগেশ্বর, চম্পাবত, আলমোড়া, পিথোরাগড় এবং উধম সিং নগর। ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হতে পারে তেহরি এবং পাউরিও। কাংড়া, কুলু, কিন্নৌর, মান্ডি, সিরমাউর এবং শিমলায় হড়পা বানের সতর্কতাও জারি হয়েছে। আইএমডি আরও জানিয়েছে, উত্তরকাশি, চামোলি এবং রুদ্রপ্রয়াগ জেলায় ভারী বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি করা হয়েছে।



আরও পড়ুন, Mid day Meal: মিড ডে মিলে শুধু একটু ভাত আর তাতে সামান্য হলুদ! অবিশ্বাস্য...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)