নিজস্ব প্রতিবেদন: অযোধ্যায় রামমন্দির নির্মাণের কোনও অগ্রগতি হয়নি গত সাড়ে চার বছরে। তার পরও মোদী সরকারের উপর আস্থা রয়েছে বিশ্বহিন্দু পরিষদের। সোমবার সংগঠনের তরফে জানানো হয়েছে যে রামমন্দির নির্মাণ নিয়ে মোদী সরকারের সদিচ্ছার কোনও অভাব নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: প্রয়াত প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী জর্জ ফার্নান্ডেজ


সোমবার রামমন্দির ইস্যুতে সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেন বিশ্বহিন্দু পরিষদের আন্তর্জাতিক সভাপতি বিষ্ণু সদাশিব কোকজে। তিনি জানান, গত সাড়ে চারবছরে রামমন্দির নির্মাণের অগ্রগতি না হওয়ায় সংগঠনের সদস্যরা অত্যন্ত ক্ষুব্ধ।


তাঁর কথায়, ''আমরা এটা বলতে পারি না যে কেন্দ্রীয় সরকারের এ নিয়ে সদিচ্ছার অভাব রয়েছে। কিংবা তারা এটা নির্মাণ করতে চাইছে না।'' পাশাপাশি তিনি জানিয়েছেন, বিজেপিই একমাত্র দল যারা 'হিন্দুদের শুভাকাঙ্খী'।


প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে অযোধ্যায় রাম-জন্মভূমিতে মন্দির নির্মাণ নিয়ে টানাপোড়েন চলছে। এ নিয়ে আদালতে মামলা চলছে। সুপ্রিম কোর্টে এ নিয়ে সাংবিধানিক বেঞ্চও তৈরি হয়েছে। ২৯ জানুয়ারি থেকে শুনানি শুরুর কথা ছিল। কিন্তু বিচারপতির অভাবে তা এখনই শুরু করা যাচ্ছে না বলে জানা গিয়েছে।


আরও পড়ুন: কাউকে ক্ষেপাই না, কিন্তু ক্ষেপালে ছাড়ি না, সেনাকে স্পষ্ট বার্তা নরেন্দ্র মোদীর


এই পরিস্থিতিতে দেশের একটা অংশ থেকে রামমন্দির নির্মাণের দাবি উঠেছে। লোকসভা নির্বাচনের আগেই মন্দির নির্মাণের দাবি করেছেন অনেকে। সেই দাবি কার্যত সমর্থন করেছেন। বিশ্বহিন্দু পরিষদের ওই নেতা। তাঁর কথায়, লোকসভা নির্বাচনের আগে যদি রামমন্দির নির্মাণ শুরু হয়, তাহলে ভোটের ময়দানে বিজেপির অবশ্যই লাভ হবে।