নিজস্ব প্রতিবেদন:  দীর্ঘ আইনি লড়াইয়ের পর এদিন কাকভোরে দিল্লির তিহাড় জেলে ফাঁসি হয়েছে নির্ভয়াকাণ্ডের ৪ অপরাধীর। এর আগে মোট ৩ বার ফাঁসির দিন চূড়ান্ত হয়েও নানা আইনি জটিলতার কারণে শেষ মুহূর্তে তা খারিজ হয়ে। শেষ পর্যন্ত শুক্রবার ভোর সাড়ে ৫টায় ফাঁসি দেওয়া হয় পবন গুপ্তা, মুকেশ সিং, বিনয় শর্মা, অক্ষয় ঠাকুর- ৪ দোষীকে। গণধর্ষণকাণ্ডের ৭ বছর ৩ মাস পর ফাঁসি হল অপরাধীদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নির্ভয়াকাণ্ডে  আসামীদের ফাঁসি প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটে লিখেছেন, "ন্যায়ের জয় হয়েছে। নারীর মর্যাদা ও সুরক্ষা নিশ্চিত করার জন্যে এটা গুরুত্বপূর্ণ বিষয়। ভারতের নারীশক্তি সর্বক্ষেত্রে দক্ষতা অর্জন করছে। আমরা একসঙ্গে এমন একটি দেশ গঠনের স্বপ্ন দেখছি যেখানে নারীর ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করা হয়েছে, যেখানে সমতা রক্ষায় জোর দেওয়া হচ্ছে।"


অন্যদিকে, নির্ভয়া গণধর্ষণকাণ্ডে দোষীদের ফাঁসি প্রসঙ্গে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, "নির্ভয়াকাণ্ডে ফাঁসির সাজা প্রত্যেক অপরাধীর কাছে বার্তা, আইন কাউকে ছাড়বে না।" তিনি আরও বলেন "তিনি আশাদেবীর লড়াই দেখেছেন, এবার তিনি শেষপর্যন্ত বিচার পেলেন।" 


প্রসঙ্গত, ফাঁসির আদেশ কার্যকর হওয়ার পর নির্ভয়ার মা আশা দেবী মেয়ের ছবি জড়িয়ে ধরে কেঁদে ফেলেন। বলেন, "আমরা সবাই এই দিনটির জন্যেই এতদিন ধরে অপেক্ষা করেছিলাম। ভারতের সব মেয়েদের জন্যেই আজ একটি নতুন ভোর। ওই পশুদের ফাঁসি দেওয়া হয়েছে।"


আরও পড়ুন, 


ফাঁসির আগে সারারাত অদ্ভূত আচরণ নির্ভয়ার ৪ দোষীর,শেষ ইচ্ছেয় অঙ্গদান করতে চায় মুকেশ