নিজস্ব প্রতিবেদন: গালওয়ান উপত্যাকার রক্তক্ষয়ী সংঘর্ষের রেশ কাটতে না কাটতেই এবার সিকিমে ভারত-চিনের জওয়ানদের হাতাহাতির ভিডিয়ো এসেছে প্রকাশ্যে । সিকিমের স্কিরমিসে একের পর এক ঘুষি মেরে  চিনা সেনাকর্মীকে নাস্তানাবুদ করে ছাড়ছে এক ভারতীয় জওয়ান। এরকরমই ৫ মিনিটের একটি ভিডিয়ো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



বরফাচ্ছন্ন অঞ্চলে একে অপরের সঙ্গে হাতাহাতিতে লিপ্ত হয়েছে দুই দেশের সেনা। দুই পক্ষ থেকেই "পিছিয়ে যাও","ডোন্ট ফাইট" এরকম আওয়াজ শোনা যাচ্ছে।
যদিও ভিডিয়োটি কখন রেকর্ড করা হয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কোনও তথ্য মেলেনি। জি় ২৪ ঘণ্টারও এই ভিডিয়োর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।


 


আরও পড়ুন: গল্পস্বল্প: ফ্যাতাড়ুরা যে কখন বিস্ফোরণ ঘটাবে সরকারও টের পাবে না!


গত ১৫ জুন গালওয়ানে সংঘর্ষের ফলে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। চিনেরও এক কমান্ডিং অফিসার সহ কমপক্ষে ৪০ জনের এ ঘটনায় গুরুতর জখম ও মৃত্যুর খবর মিলেছে বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে। তার মধ্যেই সিকিমের এই উত্তেজনা।
লাদাখ সীমান্ত নিয়ে দুই দেশের বিবাদের জেরে বারবার সামরিক আলোচনা চলছে। গতকালই চুসুলের চিনা দিকে মলদোয় লেফটেন্যান্ট জেনারেল পর্যায়ে আলোচনা হয় দুই দেশের মধ্যে। লাদাখের সংঘর্ষের পর চিনা পণ্য বয়কটের ডাক উঠেছে গোটা দেশ জুড়ে। সেই আগুনে এই ভিডিয়ো যে ঘৃতাহুতির কাজ করল। তা কার্যত স্পষ্ট।