নিজস্ব প্রতিবেদন: রবিবার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ি ২ কৃষকের পিষে দেওয়ার অভিযোগ রণক্ষেত্র হয়ে ওঠে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে। ওই ঘটনার জেরে শেষপর্যন্ত মৃত্যু হয় মোট ৪ কৃষক-সহ ৮ জনের। দুই কৃষককে একটি গাড়ির পিষে দেওয়ার ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেই ভিডিয়ো শেয়ার করেছে কংগ্রেস ও লখনউয়ে বন্দি প্রিয়াঙ্কা গান্ধী। তবে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Weather Today: মহালয়ার আগেও বৃষ্টির ভ্রূকুটি শহরে? বাড়ছে ভ্যাপসা গরমও  


লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের পিষে দেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আকাশ মিশ্রর বিরুদ্ধে। কিন্তু অজয় মিশ্রের দাবি তাঁর ছেলে ওই গাড়িতে ছিল না। থাকলে তাকেও পিটিয়ে মেরে ফেলত জনতা। 



ঘটনাস্থলে যাওয়ার পথে আটক করা হয়েছে প্রিয়াঙ্কা গান্ধীকে। লখনউয়ের একটি অতিথিশালায় তাঁকে বর্তমানে আটকে রাখা হয়েছে। সেখান থেকে একটি টুইট করেছেন প্রিয়াঙ্কা। মাত্র ২৫ সেকেন্ডের ওই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, ভিড় ঠেলে এগিয়ে যাচ্ছে একটি এসইউভি। তার ধাক্কায় ছিটকে পড়ছেন বিক্ষোভকারীরা। কৃষকদের দাবি, আকাশ মিশ্রর গাড়ি ওই কাণ্ড করেছে। গাড়ি চালাচ্ছিলেন খোদ আকাশ।


ওই ভিডিয়ো টুইট করে প্রিয়াঙ্কা লিখেছেন, মোদীজি, কোনও এফআইআর ছাড়াই আমাকে ২৮ ঘণ্টা আটকে রাখা হয়েছে। আর এই লোকটা যে আমাদের অন্নদাতাদের পিষে মেরেছে তাকে এখনও গ্রেফতার করা হয়নি। কেন?


আরও পড়ুন- Coronavirus: ৬ মাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, সামান্য বাড়ল মৃত্যু  



কংগ্রেসের তরফেও পোস্ট করা হয়েছে ওই ভিডিয়োটি। সেখানে দেখা যাচ্ছে রাস্তায় বিক্ষোভরত কৃষকদের ধাক্কা দিয়ে বেরিয়ে যাচ্ছে একটি জিপ। সেই ধাক্কায় এক ব্যক্তি গিয়ে পড়েন গাড়ির বনেটের উপরে। ধাক্কার চোটে উড়ে যাচ্ছে কারও পাগড়ি বা কাপড় জাতীয় কোনও কিছু।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)