নিজস্ব প্রতিবেদন: সরকারি ব্য়াঙ্ক থেকে বিপুল টাকা তুলে নিয়ে দেশ ছেড়ে উধাও বিজয় মাল্য, মেহুল চোক্সি ও নীরব মোদী। দেশের এই তিন শিল্পপতি এখন বিদেশের তিন দেশে। তাদের ফেরাতে পারছে না সরকার। এনিয়ে চাপ বাড়াচ্ছিল বিরোধীরা। আবার টাকাও উদ্ধার হচ্ছিল না। এবার এনিয়ে সুপ্রিম কোর্টে গুরুত্বপূর্ণ তথ্য দিল কেন্দ্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার সুপ্রিম কোর্টে কেন্দ্র জানিয়েছে, বিজয় মাল্য, মেহুল চোক্সি ও নীরব মোদীর কাছ থেকে মোট ১৮ হাজার কোটি টাকা ফেরত পেয়েছে ব্য়াঙ্কগুলি। আজ আদালতে একথা জানান সলিসিটর জেনারেল তুষার মেহতা। বিচারপতি এ এম খান্ডিউইলকরের এজলাসে সলিসিটর জেনারেল জানান, মানি লন্ডারিং কেসে যে পরিমাণ টাকার দুর্নীতি হয়েছে তার পরিমাণ ৬৭,০০০ কোটি টাকা।


আাদালতে সলিসিটর জেনারেল জানান, এখনওপর্যন্ত ৪৭০০ আর্থিক দুর্নীতির অভিযোগে ইডির হাতে রয়েছে। ২০১৫ পর সেইসব মামলা ১১১ থেকে বেড়ে হয়েছে ৯৮১। তবে তার মধ্য চোক্সি, মাল্য ও মোদীর কাছ থেকে ফেরত পাওয়া গিয়েছে  ১৮,০০০ কোটি টাকা।


বর্তমানে ব্রিটেনে রয়েছেন বিজয় মাল্য। তাদের দেশে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সিবিআই ও ইডি। অন্যদিকে, ডমিনিকার জেলে রয়েছেন মেহুল চোস্কি। একবার পালাতে গিয়েও তিনি সফল হয়নি। তার পর থেকে তাকে ফেরাতেও পারেনি কেন্দ্র। 


আরও রড়ুন-স্রেফ কচুরি কেনার জন্য ট্রেন থামিয়ে দিলেন চালক, ভাইরাল হল Video  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)