জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামমন্দিরের ছাদ চুঁইয়ে জল পড়েছে। ভেসে যাচ্ছে মন্দির। এনিয়ে প্রবল হইচই হচ্ছে উত্তর প্রদেশে। এর জেরে পূর্ত ও জল নিগমের ৬ অফিসারকে বরখাস্ত করেছে যোগী সরকার। এর মধ্যেই যোগী সরকারের বিড়ম্বনা বাড়িয়েছে রামন্দিরমুখি ১৪ কিলোমিটার রাস্তা। বর্ষার বৃষ্টি শুরু হতেই রাস্তায় জমেছে হাঁচুজল। এনিয়ে সুর চড়িয়েছে কংগ্রেস ও তৃণমূল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-রামমন্দিরের ছাদ থেকে গর্ভগৃহে পড়ছে বৃষ্টির জল, কড়া পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী


অযোধ্যার বহু রাস্তায় জলে ঢুবেছে। সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মন্দিরগামী ১৪ কিলোমিটার রাস্তার বহু অংশই ডুবেছে জলে। ডুবেছে শ্রীরাম হাসপাতালও। এনিয়ে পূর্ত বিভাগের সচিব অজয় চৌহান জানিয়েছেন এনিয়ে তদন্ত হচ্ছে। ওই রাস্তা তৈরি করেছিল আহমেদাবাদের সংস্থা ভূবন ইনফ্রাকম প্রাইভেট লিমিটেড। এনিয়ে তাদের নোটিস জারি করা হয়েছে।



বহু কোটি টাকা খরচে তৈরি রামমন্দির ও অযোধ্যার বিভিন্ন রাস্তা। ৬ মাস যেতে না যেতেই প্রথম বর্ষাতে এই অবস্থা নিয়ে সরব তৃণমূল কংগ্রেস। দলের তরফে এক্স হ্যান্ডেলে লেখা হয়েছে, চার দিনের মধ্যে ৩ বার ডুবল রামপথ। অন্যদিকে রাম মন্দিরের ছাদেও ফাটল দেখা গিয়েছে। ভেতরে জল পড়ছে। মানুষের নিরাপত্তার কথা মাথায় না রেখে ভোটের আগেই উদ্বোধন করে দেওয়া হয়েছিল রামমন্দির। অযোধ্যার এই অবস্থা নিয়ে বিজেপির মুখোশ খুলে গিয়েছে।


অন্যদিকে, রাজ্য কংগ্রেসের প্রধান অজয় রাই এক্স হ্যান্ডেলে লিখেছেন, উত্তর প্রদেশে আরও একটি দুর্নীতি সামনে এসে গেল। অযোধ্য়ায় রামপথ তৈরি হয়েছে ৮৪৪ কোটি টাকা খরচ করে। সেই রাস্তা বিভিন্ন জায়গায় ঢুবে গিয়েছে, কোথাও ভেঙ্গে গিয়েছে।


রাম মন্দিরে যে  জল ঢুকছে তা নিয়ে মুখ খুলেছিলেন রামন্দিরের প্রধান পুরোহিত আচার্য সতেন্দ্র দাস। তিনি সংবাদসংস্থাকে বলেন, বর্ষার প্রথম বৃষ্টিতেই মন্দিরের ভেতরের প্রচুর জল জমে গিয়েছে। মন্দির তৈরির সময়ে কিছু খামিত রয়েছে গিয়েছে তাই এখন বৃষ্টির জল ভেতরে ঢুকে যাচ্ছে। আশ্চর্যের বিষয় হল দল বের হওয়ার কোনও রাস্তা নেই। এদিকে বৃষ্টির জল চলে আসছে মন্দিরের ভেতরে।


অন্যদিকে, জল ঢোকার অভিযোগ মানতে রাজি নন রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই। ছাদ চুঁইয়ে  জল পড়ার কথা তিনি অস্বীকার করেছেন। তিনি বলেছেন ছাদ থেকে কোনও জল পড়ছে না। গর্ভগৃহ একেবারেই শুকনো।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)