নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে (WB assembly election 2021) মুখে তৃণমূল-বিজেপি তরজা তুঙ্গে। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে এবার দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের (ECI) দ্বারস্থ গেরুয়াশিবির (BJP)। তাদের দাবি, বাংলায় অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে মিথ্যা প্রচার চালাচ্ছেন তৃণমূলনেত্রী। আদর্শ নির্বাচন বিধি লঙ্খনের দায়ে তাঁকে নোটিস পাঠানো হোক। সেইসঙ্গে অর্জুন সিং-র (Arjun Singh) বাড়িতে 'হামলা' ও নন্দীগ্রাম-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় হিংসার ঘটনায়ও কমিশনে নালিশ জানাল বিজেপি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবারের নজিরবিহীনভাবে ৮ দফায় বিধানসভা ভোট (WB assembly election 2021)। প্রশ্নের মুখে 'প্রশাসনের নিরপেক্ষতা'-ও। DG, ADG-র মতো রাজ্য পুলিসের শীর্ষ পদাধিকারীদের ইতিমধ্যেই বদল করে দিয়েছে কমিশন। হাওড়া গ্রামীণ পুলিসের সুপার থেকে অপসারণ শুধু নয়, অনির্বাচনী পদে বদলি করা হয়েছে তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের (Lovely Maitra) স্বামী সৌম্য রায়কে। কমিশনের নির্দেশ, রাজ্যের প্রতিটি বুথের ১০০ মিটারের মধ্যে মোতায়েন থাকবেন শুধুমাত্র কেন্দ্রীয় বাহিনী। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে পাল্টা দিল্লিতে জাতীয় নির্বাচনের কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল (TMC)। তাঁদের বক্তব্য, কেন্দ্রীয় বাহিনী দেখলে সাধারণ মানুষ ভয় পান। তার উপর ভাষা সমস্যাও রয়েছে। তাই সঙ্গে রাজ্য পুলিস থাকলে ভাল। জবাবে বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছে কমিশন।  এর কয়েক ঘণ্টার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদর্শ আচরণ বিধি লঙ্খনের অভিযোগে কমিশনের গেল বিজেপিও (BJP)।


 



এদিকে বুধবার রাতে আবার ভাটপাড়া সাংসদ অর্জুন সিং-র (Arjun Singh) বাড়িতে সামনে বোমাবাজির ঘটনা ঘটে। ১৮ নম্বর ওয়ার্ডে পর পর আট থেকে দশটি বোমা পড়ে। রাতে সাংসদ বাড়ি ফেরার সঙ্গে সঙ্গে ফের একটি বোমা ফাটে। পুলিসের সামনে কীভাবে বোমাবাজি চলল? রাজ্য় কমিশনে অভিযোগ দায়ের করেছে বিজেপি। এদিন এই ঘটনা নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের (ECI)-র দৃষ্টি আকর্ষণ করেন গেরুয়াশিবিরের প্রতিনিধিদল।