নিজস্ব প্রতিবেদন: তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থীতালিকা চূড়ান্ত করে ফেলল বিজেপির নির্বাচনী কমিটি (CES)। সূত্রের খবর, তৃতীয় ও চতুর্থ দফার তালিকায় নেই মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) নাম। শুভেন্দুর মতোই নিজের পুরনো কেন্দ্র ডোমজুড়ে প্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিজেপির কোর কমিটির বৈঠরে তৃতীয় ও চতুর্থ দফার জন্য ৭৫জন প্রার্থীর নাম ঠিক করা হয়েছিল। এরপর রাতে আলোচনায় বসে নির্বাচনী কমিটি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ওই বৈঠকে তৃতীয় ও চতুর্থ দফার তালিকা চূড়ান্ত হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। এই দুই দফায় মিঠুন চক্রবর্তীতে প্রার্থী করা হয়নি। তবে তিনি চাইলে পরে আলোচনা হতে পারে। তবে জানা গিয়েছে, প্রার্থী হতে নারাজ মিঠুন। তিনি বিজেপির হয়ে প্রচার করবেন। 


তৃতীয় দফায় ভোটগ্রহণ হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায়। দক্ষিণ ২৪ পরগনার ১৬টি আসনে নির্বাচন। লোকসভা ভোটের নিরিখে দক্ষিণ ২৪ পরগনার সব আসনেই পিছিয়ে ছিল বিজেপি। আবার হুগলি ও হাওড়ায় বেশ কয়েকটি আসনে তারা এগিয়ে। চতুর্থ দফার মধ্যে রয়েছে হাওড়ার ডোমজুড়। রাজীব বন্দ্যোপাধ্যায় ওই কেন্দ্রেই গতবার তৃণমূলের টিকিটে জিতেছিলেন। এবারও ডোমজুড়ে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করেছেন রাজীব। সেই অনুরোধ রাখা হয়েছে বলেই বিজেপি সূত্রের খবর। দক্ষিণ ২৪ পরগনা থাকায় তৃতীয় ও চতুর্থ দফা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিজেপির কাছে। 


আরও পড়ুন- WB Election 2021: জোটে ফের জট! এবার Congress-র 'বন্দরে' নাও ভেড়াতে চাইছে Forward Bloc