নিজস্ব প্রতিবেদন: অসমের বাঙালিদের পাশে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার, তিনসুকিয়ায় মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাতে এমনই বার্তা দিল তৃণমূলের প্রতিনিধি দল। পাশাপাশি এনআইরসি নাম না করে তৃণমূল অভিযোগ করে, বিষ ঢোকালো কে? তার তদন্ত করতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এ দিন যদিও শিলচর পুনরাবৃত্তির সম্মুখীন হতে হয়নি ডেরেক ও'ব্রায়েন, নাদিমুল হক, মমতা ঠাকুর ও মহুয়া মৈত্রদের। সাতসকালে  ডিব্রুগড়  বিমানবন্দরে   পুলিসের সঙ্গে কথা বলেন ডেরেকরা। পরে পুলিসের নিরাপত্তায় রওনা দেন তিনসুকিয়ায়। লক্ষ্য ছিল একটাই, স্বজনহারা পরিবারদের পাশে থাকার। মৃতদের পরিবারকে তৃণমূল বিধায়ক মহুয়া মৈত্র আশ্বাস দেন, “মমতা দিদি আমাদের পাঠিয়েছে। দিদি বলেছেন, গোটা বাংলা আপনাদের সঙ্গে আছেন।” পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিহতদের পরিবারদের ১ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা করেছেন বলে এ দিন জানায় তৃণমূলের প্রতিনিধি দল।


আরও পড়ুন- আইসিউতে গণধর্ষণ! কাঠগড়ায় উত্তর প্রদেশের এক বেসরকারি হাসপাতাল


তিনসুকিয়ার গ্রামে নিহতদের বাড়ি বাড়ি গিয়ে কথা বললেন ডেরেক ও ব্রায়েন, নাদিমুল হক, মমতা ঠাকুর, মহুয়া মৈত্র। গ্রামজুড়ে স্বজনহারানোর হাহাকার। আতঙ্কে-কান্নায়-ক্ষোভে ভেঙে পড়লেন মৃতদের পরিজনরা। পাশে থাকার আশ্বাস তৃণমূল প্রতিনিধিদের। বাংলার প্রতিনিধিদের দেখে, তাঁদের সঙ্গে কথা বলে অনকটাই ভরসা পাচ্ছেন, বললেন নিহতদের পরিজনরা।


আরও পড়ুন- তিনসুকিয়া ঘটনার জের! কাছাড়ে ২ সন্দেহভাজন জঙ্গিকে পিটিয়ে মারল গ্রামবাসীরা 


পাঁচ বাঙালির মৃত্যুতে ফুঁসছে অসম।  ব্রহ্মপুত্রের পাড়ে প্রতিবাদ  আন্দোলন   অন্য মাত্রা নিচ্ছে । গতকাল সন্ধ্যা গড়িয়ে তখন গভীর রাত। নওগাঁর মন্দিরের সামনে থিকথিকে ভিড়।  প্রতিবাদ বিক্ষোভ থেকে একচুলও সরে যাননি বিক্ষোভকারীরা। নিশুতি  রাতে  মোমবাতি হাতে বের হয় মৌন মিছিল। হত্যালীলার সিবিআই তদন্ত দাবি জানানো হয় মৌন মিছিলে।