ওয়েব ডেস্ক: লতা মঙ্গেশকর এবং সচিন তেন্দুলকরকে নকল করে তৈরী করা তন্ময় ভট্টের একটি ভিডিও কথোপকথনকে কেন্দ্র করে সম্প্রতি বিতর্কের ঝড় উঠেছে। বিরাট কোহলিকে উপলক্ষ করে সচিন ও লতার মধ্যে একটি কাল্পনিক কথোপকথেনর মাধ্যমে তন্ময় সরাসরি বিদ্রুপ করেছেন এই দুই কৃতী মানুষকে। আর তাই নিয়েই সমালোচিত হচ্ছেন তন্ময় ভট্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কিন্তু যাদের নিয়ে এই ব্যাঙ্গ করা হয়েছে, তাঁদের অন্যতম সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এক ছোট্ট মন্তব্যে তাঁর মতামত জানিয়েছেন এই বিষয়ে। তাঁর কাছে এই বিতর্কের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, উত্তরের বদলে তাঁর প্রশ্ন, ''কে তন্ময়?''


আর তাঁর এই উত্তর থেকেই স্পষ্ট যে তিনি যে 'উচ্চতার' শিল্পী তাতে তাঁর পক্ষে এই ধরণের বিষয়কে আমল দেওয়াটাই আসলে ওই ব্যাঙ্গ শিল্পীকে প্রাধান্য দেওয়া হয়ে যায়, তাই তিনি সরাসরি তন্ময় ভট্টের পরিচয় জানতে চেয়ে তার প্রতি 'তাচ্ছিল্ল' প্রকাশ করেছেন এবং ব্যাপারটা যে অপ্রাসঙ্গিক তা বুঝিয়ে দিয়েছেন।


যদিও মুম্বাই থেকে প্রকাশিত একটা ইংরেজি দৈনিকের দাবি যে লতা তাঁর ঘনিষ্ঠবৃত্তে তন্ময়ের এই 'বিকৃত রুচির' রসিকতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।


তবে দুনিয়ার অসংখ্য লতা অনুরাগীর মতে লতা মঙ্গেশকর এই ছোট্ট প্রশ্নের মাধ্যমে তাঁর তীক্ষ্ণ প্রতিক্রিয়া ব্যাক্ত করে কার্যত মাস্টার স্ট্রোক দিয়েছেন।