নিজস্ব প্রতিবেদন: ‘দেশ- বিরোধী’ মেসেজ পাঠিয়ে গ্রেফতার হলেন হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিন এবং এক সদস্য। মধ্যপ্রদেশের রাজগড় জেলার ঘটনা। গত ১৪ ফেব্রুয়ারি সোশ্যাল মাধ্যমে ‘দেশ- বিরোধী’ মেসেজ পাঠানোর অভিযোগ ওঠে ওই গ্রুপের বিরুদ্ধে। তালেন থানায় ওই গ্রুপের বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ার পরই  তদন্তে নামে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মাঝপথে চা-বিরতি পুলিসের, হাসপাতালে নিয়ে ‌যাওয়ার আগেই মৃত্যু তরুণের


পুলিস আধিকারিক নর্মদা প্রসাদ দাহিমা জানান, ওই গ্রুপের বিরুদ্ধে অভিযোগ জমার পরই সমন পাঠানো হয় রাজা গুরজার নামে গ্রুপের অ্যাডমিন-সহ সদস্যদের। পরে জানা যায় গ্রুপ থেকে নিজেকে সরিয়ে নেন রাজা গুরজার। আরও দুই সদস্যও ‘গ্রুপ লেফট’ করেন। এরপর জুনেদ মেভ নামে অন্য এক অ্যাডমিনকে গ্রেফতার করে পুলিস। পাশাপাশি গ্রেফতার করা হয় ১৭ বছর বয়সী এক কিশোরকেও।


আরও পড়ুন- ‘মোদীর নিষ্ঠুর ভারত’-এর পাল্টা, রাহুলকে শিখ দাঙ্গার কথা মনে করাল বিজেপি


পুলিস সূত্রে খবর, অভিযুক্ত সদস্য এবং জুনেদ মেভের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২৪-এ ধারায় দেশদ্রোহিতা, ২৯৫-এ ধারায় ধর্মীয় ভাবাবেগে আঘাত, অপরাধ সংগঠিত করার এবং তথ্য প্রযুক্তি আইনেও মামলা রুজু করে পুলিস।


স্নাতকের দ্বিতীয় বর্ষের ছাত্র জুনেদের অভিযোগ পুলিসি হেনস্থার জেরে কোনও পরীক্ষা দিতে পারেননি তিনি। এমনকী তদন্তে পুলিসের উদাসীনতার অভিযোগও তুলেছে তাঁর ভাই মহম্মদ ফকরউদ্দিন। উল্লেখ্য, জুনেদের বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ থাকায় আদালত তাঁর জামিন মঞ্জুর করেনি।


আরও পড়ুন- আফ্রিকার এই দেশকে কয়েকশো গরু উপহার দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী