ওয়েব ডেস্ক: তিনি নরেন্দ্র দামোদরদাস মোদী। ভারতের প্রধানমন্ত্রী। ২০১৪ সালের লোকসভার যে নির্বাচনে বিপুল ভোটে জিতে তিনি দিল্লির মসনদে বসেছিলেন, সেই নির্বাচনের প্রচারেও দেখা গিয়েছিল তাঁর প্রযুক্তি ব্যবহারের পারদর্শীতা। তখন থেকেই তিনি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রয়েছেন তাঁর সরব উপস্থিতি নিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সেই নরেন্দ্র মোদীই সম্প্রতি নিজে মুখে জানিয়েছেন যে, তাঁর 'নতুন গুরু' হল- 'গুগুল'। আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন। বিশ্ববিখ্যাত সার্চ ইঞ্জিন গুগুলকেই নিজের গুরু বলেছেন প্রধানমন্ত্রী।


দু'দিন আগেই ভারতের আয়কর দপ্তরের শীর্ষ আধিকারিকদের নিয়ে 'জ্ঞান সঙ্গম' নামক এক অনুষ্ঠানে একথা বলেছেন দেশের প্রধানমন্ত্রী। তিনি কেন গুগুলকে তাঁর গুরু মানেন সেই যুক্তিও দিয়েছেন মোদী। তিনি বলেছেন যে, তিনি সব সময় যে কোনও প্রয়োজনে গুগুলের কাছ থেকে বিভিন্ন বিষয়ে জ্ঞান আহরণ করে থাকেন। রাস্তাঘাট সম্পর্কে জানতেও তিনি গুগুল হাতড়ান এবং সঠিক উত্তরই পেয়ে থাকেন। তাই তাঁর  মতে, যে সঠিক পথ বাতলে দেয় সেই তো 'গুরু' বা 'মার্গদর্শক'।


প্রধানমন্ত্রীর এই উক্তিতে আমলাদের মধ্যে হাততালির রোল ওঠে এবং এটাও পরিষ্কার হয়ে যায় যে, 'টেক স্যাভি' মোদী প্রযুক্তির হাত ধরেই তাঁর স্বপ্নের 'ডিজিটাল ইন্ডিয়া' গড়তে চান।