নিজস্ব প্রতিবেদন: মোদী এক বার, মনমোহন তিন বার সার্জিক্যাল স্ট্রাইক ঘটিয়েছেন। এক বার সার্জিক্যাল স্ট্রাইক করেই ষোলোআনা রাজনৈতিক ফায়দা তুলতে ব্যস্ত বর্তমান প্রধানমন্ত্রী। কিন্তু যিনি তিন-তিন বার সার্জিক্যাল স্ট্রাইক করেছেন, সেই মনমোহন দেশের নিরাপত্তা খাতিরেই  এ ব্যাপারে বরাবরই থেকেছেন মৌন। ভোটের মরসুমে শনিবার রাহুল গান্ধীর এমন মন্তব্যে রীতিমতো সরগরম রাজনৈতিক শিবির। অমিত শাহের পর পাল্টা জবাবে আসরে নামলেন স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংহ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভোটের দিন যে দলের গাড়ি প্রথম আসবে, সব ভোট তাদের, এটাই ‘রীতি’ রাজস্থানের এই গ্রামের


রবিবার রাজনাথ একগুচ্ছ প্রশ্ন ছোড়েন রাহুলের দিকে। তিনি বলেন, “হঠাত্ এখন কেন এমন মন্তব্য করছেন রাহুল? দেশের সেনার এই সাফল্যকে কেন মূল্য দেওয়া হয়নি? সেনার এত বড় সাফাল্য জানার অধিকার রয়েছে জনগণের।” কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী শনিবার বলেন, সার্জিক্যাল স্ট্রাইককে রাজনৈতিক কাজে ব্যবহৃত করছেন প্রধানমন্ত্রী। রাহুলের আরও দাবি, উত্তর প্রদেশে ভোটের ফায়দা তুলতে সার্জিক্যাল স্ট্রাইকের বিষয়টি জনসমক্ষে নিয়ে আসে মোদী সরকার। মনমোহন সিং-ও তিন-তিনটি সার্জিক্যাল স্ট্রাইকের অনুমতি দিয়েছিলেন। দেশবাসী কি জানতে পেরেছিলেন? রাহুলের দাবি, দেশের নিরাপত্তার খাতিরে বিষয়টি গোপনে রাখা হয়।


আরও পড়ুন- অসমে ট্রেন বিস্ফোরণের দায় অস্বীকার করল উলফা


রাহুলের এই মন্তব্যে এক হাত নেন বিজেপি সভাপতি অমিত শাহ-ও। তিনি বলেন, উরি হামলায় শহিদ জওয়ানদের অসম্মান করছেন রাহুল গান্ধী। তাঁর কথায়, “রাহুল বাবা বলছেন উত্তর প্রদেশ ভোট জিততে সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে। দুর্ভাগ্য।” বিজেপি সাংসদের আরও মন্তব্য, রাহুল আপনি হয়ত জানেননা কোন পরিস্থিততে সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে। এই স্ট্রাইক নিয়ে পঞ্জাব, কাশ্মীর, গুজরাট, রাজস্থান থেকে আসা জওয়ানদের বিশেষ অনুভূতি রয়েছে। তাদের এই অনুভূতি সম্মান করে এই সরকার।