নিজস্ব প্রতিবেদন:  দলের ‘ভারত বাঁচাও’ সমাবেশে ফের নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।  তাঁর ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যের জন্যে ক্ষমা চাইবেন না বলে মন্তব্য করলেন রাহুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-বিভিন্ন দফতরের ভারসাম্যে কর্মী গুনতে পেশাদার সংস্থার সাহায্য কলকাতা পুরসভার  


ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে করা রাহুল গান্ধীর ওই মন্তব্য নিয়ে তোলপাড় সংসদ। তাঁর ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবিতে সোচ্চার হন বিজেপি সংসদরা। শনিবার দলের সভায় ফের বিষয়টি খুঁচিয়ে তুললেন রাহুল গান্ধী। দলের ‘ভারত বাঁচাও’ সমাবেশে রাহুল গান্ধী বলেন, সংসদে আমাকে বিজেপি নেতারা বলেন আমার ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। সত্যি বলে ফেলার জন্য আমাকে ক্ষমা চাইতে বলা হয়।  আমার নাম রাহুল সাভারকর নয়, রাহুল গান্ধী। সত্যি বলার জন্যে কখনওই ক্ষমা চাইব না। বরং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দেশের অর্থনীতির করুণ হাল করার জন্য ক্ষমা চাওয়া উচিত।



রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একা হাতে নোট বাতিল করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছেন। বর্তমানে দেশের জিডিপি বৃদ্ধির হার ৪ শতাংশ।  পুরনো নিয়মে যদি জিডিপির হার মাপা যায় তাহলে তা হবে ২.৫ শতাংশ। পেঁয়াজের দাম ২০০ টাকা কেজি। নোট বাতিলের রেশ এখনও কাটিয়ে উঠতে পারছে না মানুষ।


আরও পড়ুন-একশো দিনের কাজে ফের প্রথম স্থান পশ্চিমবঙ্গের, সেরা বাঁকুড়া জেলা


নাগরিকত্ব বিল নিয়েও সোচ্চার হন রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, দেশের বর্তমান যে পরিস্থিতি তা সবাই জানেন। ধর্মের ভিত্তিতে বিজেপি দেশ ভাঙতে চাইছে। এ জিনিস হচ্ছে কাশ্মীরে। একই জিনিস হচ্ছে উত্তরপূর্বের রাজ্যগুলিতেও। সেখানে গিয়ে দেখুন নরেন্দ্র মোদী সেখানে কী করেছেন। ওইসব এলাকায় আগুন লাগিয়ে দিয়েছেন মোদী।



রামলীলা ময়দানে কংগ্রেসের ওই সভায়  নাগরিকত্ব আইন নিয়ে প্রিয়ঙ্কা গান্ধী বলেন, এই আইন দেশকে টুকরো করে দেবে। এখনই যদি এনিয়ে আমরা সরব হই তাহলে এই দেশ ফের ভাঙবে। দেশকে যদি ভালো বাসেন তাহলে এই আইনের বিরুদ্ধে সরব হোন।