নিজস্ব প্রতিবেদন: চা পান না করলে সকালটা যেন শুরুই হয় না। কিন্তু এই চায়ের ওপরে নির্ভর করেই তিন দশক বেঁচে থাকা যায়? আশ্চর্য শুনতে লাগলেও এভাবেই বেঁচে রয়েছেন ছত্তীসগড়ের এক মহিলা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জন্মদিনে স্বামীজিকে স্মরণ করতে বেলুড় মঠে ভক্তের ভিড়, দেখুন ছবিতে


গত ৩০ বছর ধরে এই চা খেয়েই দিব্যি সুস্থ রয়েছেন রাজ্যের কোরিয়া জেলার পিল্লি দেবী। মাত্র ১১ বছর বয়সে পিল্লি দেবী সব খাবার ছেড়ে দেন। সেই থেকেই শুধুমাত্র চায়ের ওপরে বেঁচে রয়েছেন বারাদিয়া গ্রামের এই ‘চায়ে ওয়ালি চাচি’।


কী ভাবে বেঁচে রয়েছেন? সংবাদসংস্থা এনএনআইকে পিল্লি দেবীর বাবা রতি রাম জানিয়েছেন, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময়েই পিল্লি ঠিক করে নেয় চা ছাড়া অন্য কোনও খাবার ও খাবে না। ওইসময় একবার জেলাস্তরের এক ক্রীড়া প্রতিযোগিতায় যোগ দিয়েছিল পিল্লি। ওখান থেকে ফিরেই ও জল সহ অন্যান্য খাবার খাওয়া ছেড়ে দেয়।


রতি রাম আরও জানিয়েছেন, ‘প্রথম দিকে পিল্লি বিস্কুট, রুটি ও দুধ খেত। কিন্তু কয়েক মাসের মধ্যেই ও কালো চা খাওয়া শুরু করল।‘  রতি রাম আরও বলেন, সন্ধেয় সূর্য ডোবার পর একবার মাত্র খাবার খায় পিল্লি। চিকত্সকরা জানিয়েছেন শুধু চা খেলেও ওর কোনও শারীরিক সমস্যা বা রোগ নেই। তবে কীভাবে একজন শুধু চা খেয়ে বেঁচে থাকতে পারে তা কোনও চিকিতসকই বলতে পারেননি।


আরও পড়ুন-মেদিনীপুরে হাইটেনশন তারে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত ২ দাঁতাল


এই ধরনের ঘটনায় অবাক জেলা হাসপাতাল সুপার এস কে গুপ্তা। সংবাদমাধ্যমে তিনি জানান, এটি একটি অদ্ভূত ঘটনা। আদতে ৩০ বছর ধরে শুধুমাত্র চা খেয়ে কারও বেঁচে থাকা অসম্ভব। নবরাত্রিতে কেউ যখন টানা ৯ দিন অনশন করে তার সঙ্গে এক সঙ্গে তুলনা চলে না। টানা ৩০ বছর! অসম্ভব।