রাজীব চক্রবর্তী: আরজি কর হাসপাতালে তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনায় চলছে তোলপাড় আন্দোলন। ধর্মতলায় অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা। এর মধ্যেই শ্লীলতাহানির অভিযোগ উঠল দিল্লি এইমসের মুখ্য নিরাপত্তা আধিকারিকের বিরুদ্ধে। গত ৩ অক্টোবর তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছেন এক মহিলা নিরাপত্তারক্ষী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আরজি করে বাম আমলের সৌমিত্র মৃত্যুরহস্যের ফাইল ফের খুলল রাজ্য! অভিযুক্ত ছিলেন...


ওই অভিযোগের ভিত্তিতে ২ সদস্যের একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি কমিটি গঠন করেছে এইমস কর্তৃপক্ষ। আগামী ৭ দিনের মধ্যে ওই কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে। নিরাপত্তায় দায়িত্ব যিনি তাঁর বিরুদ্ধেই শ্লীলতাহানির অভিযোগ ওঠায় এনিয় হইচই শুরু হয়েছে।


আরজি কর হাসপাতালের চিকিত্সকের মৃত্যু নিয়ে কর্মবিরতি পালন করেছিলেন দিল্লি এইমসের চিকিত্সকরা। সেখানেই অভিযোগ উঠছে এক মহিলা নিরাপত্তারক্ষীর শ্লীলতাহানির। ফলে এনিয়ে শোরগোল শুরু হয়েছে। আবার অভিযোগ উঠেছে এক নিরাপত্তা আধিকারিকের বিরুদ্ধেই। যে মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠেছে তিনি তপসিলি সম্প্রদায়ভূক্ত। সেই আইন অনুযায়ীও ব্যবস্থা নেওয়া হচ্ছে। এনিয়ে দুটি মামলা রুজু হয়েছে বলেও জানা যাচ্ছে। একটি শ্লীলতাহানির মমলা ও একটি তপসিলি জাতির মানুষের উপরে নির্যাতনের মামলা।


কলকাতায় ডাক্তারের মৃত্যু নিয়ে গতকালও দিল্লির আরএমএল হাসপাতালের রেসিডেন্ট ডাক্তাররা বিক্ষোভ দেখিয়েছেন বঙ্গভবনের সামনে। সেই দিল্লিতেই এইমসের মতো জায়গায় এক মহিলা নিরাপত্তা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে খোদ হাসপাতালের মধ্যেই। এনিয়ে গত ৩ অক্টোবর এইমস কর্তৃপক্ষের কাছে অভিযোগ জমা পড়ে। তার জেরেই ১৫ অক্টোবর একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গঠন করা হয়। অভিযোগ, ওই মহিলা নিরাপত্তারক্ষীকে ডেকে পাঠায় ওই নিরাপত্তা আধিকারিক। তারপর তার শ্লীলতাহানি করা হয়।  



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)